রেকর্ড শেখ সেলিম টানা ৮ বার সংসদ নির্বাচিত, ৮ বারেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

(Last Updated On: জানুয়ারি ১৪, ২০১৯)

সূত্র – জাগো নিউজ ঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় সংসদে রেকর্ড সৃষ্টি করেছেন। বাংলাদেশের ইতিহাসে টানা ৮ বার সংসদ নির্বাচিত হওয়ার ইতিহাস আর কারও আছে কীনা এই মুহূর্তে জানা নেই।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী শেখ ফজলুল করিম সেলিম ১৯৮০ সালে গোপালগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথম বার নির্বাচিত হন। এরপর আর তাকে পিছনে তাকাতে হয়নি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় বোনে ছেলে এবং স্বাধীনতা সংগ্রামের নিউকিলয়ার্স শেখ ফজলূল হক মনির ছোট ভাই শেখ ফজলুল করিম সেলিম। তিনি তার রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শীতা দিয়ে জাতীয় সংসদে যেভাবে ভূমিকা রেখে আসছেন ঠিক তেমনিভাবে তিনি তার নির্বাচনী এলাকার মানুষের হৃদয়কে জয় করতে সমর্থ হন। ৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে তিনি স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে সুনাম অর্জন করেন। তার প্রতিষ্ঠিত কমিউনিটি ক্লিনিক গ্রামীন মানুষের স্বাস্থ্য সেবায় ব্যাপক অবদান রাখছে। এজন্য তিনি দেশে ও বিদেশে বিশেষভাবে প্রসংশিত হন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ২ লাখ ৮১ হাজার ৯০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ নির্বাচনে তিনি কাস্টিং ভোটের ৯৯.৩৫ ভাগ ভোট পেয়েছেন। এবারও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।
এছাড়া বিগত সব নির্বাচনে তার তার প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হওয়ার রেকর্ড রয়েছে। এদিকে শেখ ফজলুল করিম সেলিম ৮ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় সংসদের ইতিহাসে রেকর্ড সৃষ্টি করায় তার নির্বাচনী এলাকার সাধারণ মানুষের মধ্যে বইছে আনন্দের বন্যা।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.