না ফেরার দেশে বেলজিয়াম আ. লীগ নেতা দারিয়া বীর প্রতিক

(Last Updated On: জানুয়ারি ১৪, ২০১৯)

বিশেষ  প্রতিনিধি ঃ বেলজিয়াম আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, মহান মুক্তি যুদ্ধের বীর সেনানী, আজিজুল হক চৌধুরী   (দারিয়া হক) বীরপ্রতীক (৮০),আজ রোববার দুপুরে বেলজিয়ামের University of Antwerp হাসপাতালে মৃত্যু বরন করেছেন(ইন্না —-রাজেউন)। 

তিনি বরিশাল জেলার, আগৈলঝরাতে এই বীর মুক্তিযদ্ধার জন্য । জন্ম মুক্তিযুদ্ধের এই বীরসেনানীর মৃতুতে, জাতি যেমন এক বীর মুক্তি যোদ্ধা হারিয়েছেন, বেলজিয়াম আওয়ামী লীগ একজন অভিভাবক হারিয়েছেন।

তিনি দীর্ঘদিন যাবৎ বেলজিয়াম আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও যুদ্ধপরাধীদের বিচারের দাবিতে কাজ করে গেছেন I জাতির এই শ্রেষ্ঠ সন্তান মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর প্রতীক এর মৃর্তুতে আমরা শোকাহতI

দারিয়া হকের মৃত্যুতে আমরা সর্ব ইউরোপ আওয়ামী লীগ একজন অভিভাবক হারালো।

এদিকে বীরপ্রতীক দারিয়া হকের  মৃত্যুতে  বেলজিয়ামে বাংলাদেশ কমিউনিটির মাঝে শোকের ছায়া নেমে এসেছে। গভীর শোক প্রকাশ করেছেন বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি সহিদুল হক ও সাধারন সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী , ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ সেলিম, সিনিয়র সহসভাপতি এম এ কাশেম, সাধারন সম্পাদক মহসিন উদ্দিন খান লিটন  ও যুগ্ম সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ,  নেদারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি শাহাদাত হোসেন তপন ও সাধারন সম্পাদক মুরাদ খান , ডেনমার্ক আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারন সম্পাদক ইউ আওয়ামী লীগ সাংঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, স্পেন আওয়ামী লীগ সভাপতি আকতার হোসেন ও সাধারন সম্পাদক রিজভি আলম , ইতালি আওয়ামী লীগ যুগ্ম সাধারন সম্পাদক আতিয়ার রসুল কিটন প্রমুখ ।

বীরপ্রতীক দারিয়া হকের  মৃত্যুতে বেলজিয়ামের এন্টারপন মহানগের কমিশনার শায়লা শারমিন শোক প্রকাশ করেছেন ।

 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.