‘লন্ডনের আধুনিক ম্যানেজমেন্টও আগুনের কাছে পরাভূত হয়েছে’

(Last Updated On: November 3, 2019)

আশরাফুল আলম খোকন: ভাইরে দেশের উন্নতি নিয়ে আপনাদের মাথায় অনেক ব্যাথা, তা বুঝবার পারি। কেন ব্যাথা তাও বুঝি। মুখ খুলে উন্নয়নের বিরুদ্ধে বলবেন, পাছে পাবলিক মুখে জুতার বাড়ি দেয়, এই ভয়ে মুখও খুলেন না। তাই সময় সুযোগ পেলে শেখ হাসিনার সরকারকে উন্নয়ন নিয়ে আজে বাজে কথা বলতে দেরি করেন না।

বনানীর আগুন নিয়ে আবার শুরু করছেন। এতো উন্নয়ন পানি নিভানোর যন্ত্র ছোট ছোট ক্যান। হাইওয়ে করে কি হবে, ফ্লাইওভার করে কি হবে, বড় বড় বিল্ডিং করে হবে, উন্নয়নের জোয়ার দিয়ে কি হবে এই সব কথাবার্তা।

তারা এমন প্রকারের বিশেষজ্ঞ যে তারা ফু দিলেই মনে হয় আগুন দৌড়ে পালিয়ে যায়। কথাবার্তা শুনে তাই মনে হচ্ছে। তারা এত্তো এত্তো কিছুতে জ্ঞান রাখে, কিন্তু এটা জানে না যে, মাত্র দুই বছর আগে ২০১৭ সালের ১৪ জুন ওয়েস্ট লন্ডনের কিংস্টনে ২৪ তলা গ্রিনফেল টাওয়ার টানা দুইদিন আগুনে ভস্মীভূত হয়েছে। ৭২ জন পুড়ে মরেছে কিন্তু পৃথিবীর এই উন্নত দেশটি কিছুই করতে পারেনি। লন্ডনের এতো আধুনিক ম্যানেজমেন্টও ভয়ংকর আগুনের কাছে পরাভূত হয়েছে। উন্নত বিশ্বে এইরকম অসংখ্য উদাহরণ আছে।

সেই তুলনায় আমাদের দেশের ফায়ার সার্ভিসকে স্যালুট করা উচিত। আর আপনারা করেন ব্যঙ্গ, গালিগালাজ। অবশ্য আপনাদের তো মুখই খারাপ, এর বেশি কিছু ওই মুখ দিয়ে বের হবেনা তো।

(লেখকের ফেসবুক স্ট্যাটাস www.pbd.news)

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.