অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের অভিষেক

(Last Updated On: এপ্রিল ১০, ২০১৯)

জমকালো আয়োজনে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব এর অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শিল্প, সাহিত্য সংস্কৃতির রাজধানী প্যারিসে ইউরোপে বাংলা মিডিয়ার সাংবাদিকদের  সর্ব বৃহৎ ঐক্যবদ্ধ সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের অভিষেক ও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে পোর্ট দো পন্থার স্থানীয় এক হল রুমে ।

ফিতা কেটে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন আয়েবা মহা সচিব কাজী এনায়েত উল্লাহ। অনুষ্ঠানের শুরতে কোরআন থেকে তেলোয়াত, গীতা পাঠ এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী শহীদদের স্বরনে এবং ঢাকায় অগ্নী কান্ডে নিহতদের স্বরণে এক মিনিট নিবরবতা পালন করা হয় । পরে জাতীয় সংগীত পরিবেশন এবং আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করেন ফ্রান্স বাংলা স্কুলের শিক্ষার্থীরা।

সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে সাধারন সম্পাদক জমির হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, বিশেষ অতিথি আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন এর সভাপতি ফখরুল আকম সেলিম, লিসবন সান্তা মারিয়া মাইওর এর কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, বার্সেলোনা বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন এর সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, মুক্তিযোদ্ধা জমিরুল ইসলাম মিয়া,  নেক মানির সিইও হাজী ইকরাম ফরাজী, অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের প্রধান উপদেষ্ঠা শরীফ আল মমিন, ফ্রান্স বাংলা বিজনেস ফেডারেশনের সভাপতি সাত্তার আলী সুমন, এম এই বি টিভির চেয়ারম্যান তাপস বড়–য়া রিপন, ডঃ জিন্নুরাইন জাইগিরদার  সুলতান হোসাইন সহ আরো অনেকে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিরন নাজমুল, সহ সভাপতি মাহবুব সুয়েদ, আখি সীমা কাউছার, মোঃ ফারুক আহাম্মেদ মোল্লা, যুগ্ম সম্পাদক জামিল আহমেদ সাহেদ, কবির আল মাহমদু, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মোঃ রাসেল আহমেদ, আন্তর্জাতিক সম্পাদক জাহিদ কায়সার, কার্য্যকরী সদস্য এডভোকেট আনিচ্ছুজামানসহ আরো অনেকে।

এসময় সংগঠনের সকল সদস্যদের পরিচিতি ও শপথ পাঠ অনুষ্ঠিত হয়। দীর্ঘ তিন বছর ধরে ইউরোপে এই সংগঠনটি বাংলাদেশী কমিউনিটি ও সাংবাদিকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। রাষ্ট্রদূতসহ অতিথিরা সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং সংগঠনের কার্য্যক্রমকে গতিশীল রাখতে সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা রাখতে অনুরোধ জানান।

সংগঠনের পক্ষ থেকে ১০ জন গুনী ব্যাক্তিকে বিশেষ সম্মাননা স্বারক প্রদান করা হয়।

দ্বিতীয় পর্বে প্যারিস ও ইউরোপের বিভিন্ন শহর থেকে আগত শিল্পিদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.