প্রতিহত করার কথা বলে নেই আ.লীগ, ইতালিতে যুক্তরাজ্যের মালিক

(Last Updated On: এপ্রিল ২৬, ২০১৯)

ইতালি প্রতিনিধি ঃ  ইতালি বিএনপি আয়োজিত বিভিন্ন কর্মসূচীতে অংশ নিচ্ছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক। মালিককে প্রতিহত করার ঘোষণা দিয়েছিল ইতালি আওয়ামী লীগ, তবে এদেরকে রাজধানী রোমের অন্যতম এলাকা ভিত্তোরিয়ায় বিএনপির সভার আশেপাশেই দেখা যায়নি।  মঙ্গলবার থেকে মালিককসহ বিএনপির কেন্দ্রিয় নেতারা সাংগঠনিক সফরে ইতালিতে রয়েছেন ।

জানা যায় , বঙ্গবন্ধুর প্রতিকৃতি , প্রধানমন্ত্রীর ছবি অবমাননা, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলাসহ নানা কাজে বিতর্কিত যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ  মালিক। এতে  ক্ষিপ্ত হয়ে ইউরোপের বিভিন্ন দেশে তার উপর হামলা করে আওয়ামী লীগ। গত কয়েকদিন আগেও এথেন্সে গ্রীস আওয়ামী লীগ সাধারন সম্পাদক মিজানুর রহমানের নেতৃতে মালিকের উপর হামলা হয়।

এদিকে ইতালিতে মালিককে প্রতিহত করার ঘোষণা দেয় ইতালি আওয়ামী লীগ। এজন্য বিভিন্ন পোস্টার প্রকাশ করে ইতালি আওয়ামী লীগ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। শুধু তাই নয় প্রচারের আশায় ইতালি আওয়ামী লীগের এক সহসভাপতি ও  এক সহ-সাধারন সম্পাদক পৃথক ভাবে সভা করে মালিককে প্রতিহত করার কথা বলে।  ইতালি আওয়ামী লীগ নেতাদের কথাও কাজের মধ্যে আকাশ পাতাল ব্যবধানে চরম ক্ষোভ প্রকাশ করে সাধারন নেতা- কর্মীর । এই নিয়ে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতারা চরম ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন।  এসব চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে গতকাল ২০/৩০ জন নিয়ে  নিয়ে ইতালি আওয়ামী ফটো সেশন করে ফেইস বুকে দেয় ,এমনকি অন লাইনেও নিউজ করে  । অথচ এই প্রতিবেদন লেখা পর্যন্ত  মালিকরা মঙ্গলবার থেকে রাজধানী রোমেরই অবস্থান করছে। মালিকের সভা , অবস্থান স্থলের পাশেই ইতালি আওয়ামী লীগ নেতাদের ব্যবসায়ীক প্রতিষ্ঠান ।

ইতালি বিএনপি সেই প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহি কমিটির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  মাহিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম। এদের সঙ্গে করে সব স্থানেই মালিক শত শত নেতাকর্মী নিয়ে সভা করছেন ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.