শপথ ঠেকাতে তারেকের ফোন?

(Last Updated On: এপ্রিল ২৭, ২০১৯)

কালের কণ্ঠ:  বিএনপির টিকিটে নির্বাচিত জাহিদুর রহমান ইতিমধ্যেই এমপি হিসেবে শপথ নিয়ে নিয়েছেন। এখন বাকি চার জনকে থামানোর চেষ্টা করছে বিএনপি। এমনকি খোদ তারেক রহমান গত দুদিনে বেশ কয়েকবার ফোন করে তাদের শপথ না নেওয়ার অনুরোধ করছেন বলে জানা গেছে।

ব্রাক্ষ্মণবাড়িয়া-২ আসনের নির্বাচিত এমপি উকিল আবদুস সাত্তার আজ শুক্রবার  বলেছেন, লন্ডন থেকে তারেক রহমান তাকে ফোন করেছেন এবং সংসদে যোগদান না করার নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, ‘দলের বাইরে কী করে যাবো? যাওয়া কঠিন!’

এক প্রশ্নের জবাবে বিএনপি সরকারের সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গেও এ বিষয়ে আলাপ হচ্ছে। মহাসচিবও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদে না যাওয়ার কথা বলেছেন।

তবে চাপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত মো. হারুনুর রশীদ এবং চাপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম তারেক রহমানেনর ফোন পাননি বলে দাবি করেছেন। তারা কালের কণ্ঠকে বলেছেন, ৩০ এপ্রিল পর্যন্ত তারা দলের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করবেন। এরপর ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেবেন।

আমিনুল ইসলাম বলেছেন, ‘ভাই নানামুখী চাপে মন-মেজাজ খুব একটা ভালো নেই’। এদিকে বগুড়া-৪ আসনের এমপি মো. মোশাররফ হোসেন কালের কণ্ঠকে বলেছেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরাসরি নয়; অন্য একটি মাধ্যমে তার সঙ্গে কথা বলার চেষ্টা করেছেন, কিন্তু পাননি। পরে তিনি আবার চেষ্টা করলেও তারেক রহমানকে পাওয়া যায়নি বলে জানান আমিনুল।

দলীয় সিদ্ধান্তের বাইরে হঠাত্ করেই গত বৃহস্পতিবার শপথ নেন ঠাকুরগাও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির এমপি জাহিদুর রহমান। এতে বিএনপি বেশ বিব্রতকর অবস্থায় পড়ে।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.