সংসদে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক ছিল না: ফখরুল

(Last Updated On: মে ৫, ২০১৯)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় সংসদে যাওয়ার ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। যখন আমরা বলেছিলাম সংসদে যাব না। ওই সিদ্ধান্তটা সঠিক ছিল না। কারণ আমাদের পার্লামেন্টেও লড়াই করতে হবে। বাইরেও লড়াই করতে হবে।

রোববার (০৫ মে) জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্রফোরামে আয়োজনে সাবেক বিএনপি নেতা নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর ৪র্থ স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াসিন আলী, আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।

সস্তা স্লোগান দিলে চলবে না উল্লেখ করে ফখরুল বলেন, আমাদের পথ বের করতে হবে। পজিটিভ চিন্তা করতে হবে। আমরা বসে থাকব না। পথ খুঁজব। দেশে সুশাসন নেই। বিচার বিভাগসহ গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে ফেলা হয়েছে।

সরকারের উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের প্রবৃদ্ধি হচ্ছে। সাধারণ মানুষের কোনো উন্নয়ন হচ্ছে না। অর্থনীতির অবস্থা অত্যন্ত ভয়ঙ্কর।

দলের অভ্যন্তরীণ বিষয়ে নেতাকর্মীদের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আমাদের দলে এতোটুকুও সমস্যা নেই। দল ঐক্যবদ্ধ আছে।

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, সরকার তার জামিন দিতে সরকার ভয় পায়। কারণ দেশনেত্রীকে মুক্তি দিলে হ্যামিলিয়নের বাশি ওয়ালার মতো তার পেছনে মানুষ ছুটে আসবে।

খালেদা জিয়ার সুচিকিৎসা দরকার এমন দাবি করে ফখরুল বলেন, কারারুদ্ধ অবস্থায় তার স্বাস্থ্যের কিছু হলে এর দায়দায়িত্ব সরকারকে নিতে হবে।

নাসির উদ্দিন পিন্টুর স্মৃতিচারণ করে তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে কারাগারে হত্যা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.