ইউ আঃ লীগ সভাপতি-সম্পাদককে মারধর করে জার্মান আঃ লীগ কমিটি অনুমোদন

(Last Updated On: জুলাই ৩০, ২০১৯)

বিশেষ প্রতিনিধি – বহুল বিতর্কিত জার্মান আওয়ামী লীগ নেতা বশিরুল আলম সাবুর নেতৃত্বে ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মুজিবুর মুজিবুর রহমানকে মারধর করে কমিটি অনুমোদন করেছেন বলে বিশেষ সুত্রে জানা যায় । শনিবার জার্মান আওয়ামী লীগের সম্মেলন শেষে ফ্রাঙ্কফুর্টের একটি হোটেলের কক্ষে এ ঘটনা ঘটে ।

জানা যায়, জার্মান আওয়ামী লীগের বিতর্কিত নেতা বশিরুল আলম সাবু ভুয়া ভোটার লিষ্ট করে নিজেকে সভাপতি ও আব্বাস আলী চৌধুরী কে সাধারণ সম্পাদক ঘোষণা করে । এ দুজনেই বছর জুড়ে বাংলাদেশে অবস্থান করেন দেশেই এদের ব্যবসা এবং ফ্রাঙ্কফুর্টে নামে মাত্র এতে ক্ষিপ্ত হয়ে বার্লিন সহ বিভিন্ন শহরের নেতা কর্মীরা সম্মেলন বয়কট করে সম্মেলন স্থল ত্যাগ করে।

কিন্তু অনিয়মের অভিযোগ এনে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতৃবৃন্দ কমিটি অনুমোদনে অস্বীকৃতি জানালে ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম কে বেধরক মারপিট করে কমিটি অনুমোদন করে নেন ।এ সময় সাধারণ সম্পাদক মুজিবুর রহমান কেও লাঞ্ছিত করেন বলে জানা যায়। তাদের কে রক্ষা করতে গিয়ে মাল্টা ও গ্রীসের নেতৃবৃন্দও হামলার শিকার হন বলে জানা যায় । সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার লেঃ কর্নেল (অবঃ) ফারুক খাঁন সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনিয়মের অভিযোগে বাতিল বলে ঘোষনা দিয়ে চলে যান । এরপরই ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতিকে ভোররাতে দরজা বন্ধ করে বুকের বসে সাবু কমিটি অনুমোদন নেন । কারন সম্মেলনে হল ভর্তি লোক থাকলেও তার অর্ধেক ছিল বি এন পি জামায়াতের লোকজন , তারা কয়েকবার জিন্দাবাদ স্লোগান দিয়ে সভায় হট্রগোল সৃষ্টি করেন ।

ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতৃবৃন্দ সাবুর বিরুদ্ধে লন্ডন সফরস্হ প্রধানমন্ত্রীর কাছে নালিশ জানাবেন বলে সুত্রটি নিশ্চিত করে ।

 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.