লন্ডনে মঞ্চে স্থান পায়নি নজরুল-মুজিব

(Last Updated On: আগস্ট ৫, ২০১৯)

যুক্তরাজ্য প্রতিনিধিঃ লন্ডনে ৩ আগস্ট শনিবার  জাতীয় শোক দিবসের আলোচনা সভা মঞ্চে স্থান হয়নি ইউরোপ আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মুজিবুর রহমানের । এ আলোচনায় প্রধান অতিথি  ছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী  শেখ হাসিনা।

যুক্তরাজ্য আওয়ামী আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী  শেখ হাসিনা উপস্থিতে মঞ্চে যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রায় অর্ধশত নেতা মঞ্চে স্থান পেলেও  ২ জনের কমিটির ইউরোপ আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মুজিবুর রহমানের শত তদবির করেও স্থান করতে পারেননি । অথচ নজরুল-মুজিব যুক্তারজ্যের এই আলোচনা সভাকে প্রথমে অজ্ঞতায় সংবর্ধনা সভা বলে ব্যাপক প্রচারনা চালিয়েছিল, এরা জানেইনা শোকের মাসে আওয়ামী লীগের কোন সংবর্ধনা দেওয়ার অনুষ্টান বলা যায় নিষিদ্ধ । কম সময়েই বিতর্কিত এই দুজন শোকের মাস শুরু করেছে ফেইসবুকে হাস্যজ্জল ছবিতে ।

নজরুল-মুজিব ইউরোপের কোন দেশে সভা করলে যুক্তরাজ্য আওয়ামী লীগের ২য়/৩য় যুগ্ন সাধারন সম্পাদককেও মঞ্চের প্রথম কাতারে স্থান দিয়ে থাকেন । অনেকেই বলছেন যোগ্যতার অভাবেই নজরুল-মুজিব এই অবস্থা । এর আগে ২৭ জুলাই জার্মানের  ফ্রাংঙ্কফুটের একটি ফাইভ স্টার হোটেলে গভীর রাতে স্থানীয় সাবু-আব্বাস গ্রুপের মারধরের শিকার হন ।

ইউরোপ আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মুজিবুর রহমানের উপদেষ্টা ইতালি বিএনপির সাবেক অথ্য সম্পাদক লন্ডন ভিত্তিক বাংলাদেশি একটি টিভি চ্যানেলের প্রতিনিধি ।এই দুই নেতাকে ফেব্রুয়ারী মাসে ইউরোপ আওয়ামী লীগের দায়িত্ব দেয় মৌখিক ভাবে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা । এই দুজনেই পার করছে এত মাস ।

ইতিমধ্যে এরা মাল্টায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা , সজিব ওয়াজেদ জয় সহ শীর্ষ নেতাদের সম্পর্কে ভাষায় প্রকাশের মত এমন মন্তব্য ফেইস বুকে প্রকাশকারীকে সেখানে সভাপতি করেছেন । স্পেনে যুদ্ধাপরাধীদের মুক্তিদাবীকারী সৈয়দ রবিউল ইসলাম ওরফে রবিনকে স্পেন আওয়ামী লীগ আহবায়ক করেছেন ।

 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.