নরওয়ে আ. লীগের শোক দিবসের আলোচনা

(Last Updated On: আগস্ট ১৮, ২০১৯)

নরওয়ে রাজধানী অসলোতে বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকী পালনে নরওয়ে আওয়ামীলীগের আলোচনা সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন  মুস্তাফিজুর রহমান খান এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক মফিজুর রহমান। সভার শুরুতেই বঙ্গবন্ধু এবং পরিবারের নিহত শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

অসলো ইউনিভার্সিটির মেডিসিন বিভাগের প্রফেসর ডক্টর অসীম কুমার দত্ত রায় তার মূল্যবান বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন স্বাধীনতার কিছু ইতিহাস নিয়ে আলোচনা করেন।

বিশিষ্ট রাজনীতিবিদ, সাহিত্যিক ও কলামিস্ট জনাব খোরশেদ আহমেদ তার বক্তব্যে বঙ্গবন্ধুর হত্যার কঠোর সমালোচনা করেন এবং ঘৃণা প্রকাশ করেন। কারণ বঙ্গবন্ধুর রাজনৈতিক ইতিহাস, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার অবদানের জন্য তার যে ত্যাগ ছিল তার কিছু তথ্য তার বক্তব্য তুলে ধরেন।

আরো বক্তব্য রাখেন জয়ধন বড়ুয়া, জনাব সাইফ শামস, মুহাম্মদ মাসুম, জনাব আশরাফ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব রূপক চোধুরী, ইকবাল হোসেন, রূপজ চোধুরী, আনিস , কলকাতার দিদি, গিয়াস উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান শেষে নরওয়ে আ. লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলের সহযোগিতা কমনা করেন।

সংবাদ বিজ্ঞপ্তি ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.