ইতালি আ. লীগের সভাপতি ইদ্রিস ও সা: সম্পাদক হাসান :ইউ আ.লীগ

(Last Updated On: অক্টোবর ১, ২০১৯)

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি এম. নজরুল ইসলাম সাধারণ সম্পাদক মজিবুর রহমান এক বিবৃতিতে জানান , কাউন্সিলের মাধ্যমে কার্যনির্বাহী সংসদ গঠিত না হওয়া পর্যন্ত ইতালি আওয়ামী লীগের সভাপতি মোহম্মদ ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল আছেন ও থাকবেন। একাইভাবে ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম বহাল আছেন।

নিম্মে সর্ব ইউরোপিয়ান  আওয়ামী লীগের বিবৃতি —

সতীর্থ বন্ধুগণ
সালাম ও শুভেচ্ছা নিন।
মহান স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের রূপকার আওয়ামী লীগ বাঙালি জাতির স্বাতন্ত্র জাতি-রাষ্ট্র ও আত্মপরিচয় প্রতিষ্ঠার সুমহান ঐতিহ্যের প্রতিক। এই সংগঠনের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টাকারীদের কেবল প্রতিহত ও প্রতিরোধ নয়, নির্মূল করতে হরে।
সাম্প্রতিক সময়ে আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ও কয়েকটি অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে জানতে পেরেছি, ইতালি ও ফিনল্যান্ড আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত করে সেখানে নতুন কমিটি গঠন করা হয়েছে। নিয়ম-নীতির কোনোরকম তোয়াক্কা না করে হঠকারী কয়েকজন বসে সংগঠনের একটি অনুমোদিত কমিটি কী করে বিলুপ্ত করতে পারে, তা আমাদের বোধের অগম্য। আমরা পরিস্কারভাবে জানিয়ে দিতে চাই, এটি সংগঠনের ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টা। এ ধরেণের যেকোনো কর্মকান্ড সংগঠনের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী। যে সকল কর্মকর্তা বা সদস্য এই কাজের সঙ্গে জড়িত, তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ আবশ্যক।
সবার অবগতির জন্য আমরা জানাচ্ছি, কাউন্সিলের মাধ্যমে কার্যনির্বাহী সংসদ গঠিত না হওয়া পর্যন্ত ইতালি আওয়ামী লীগের সভাপতি মোহম্মদ ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল আছেন ও থাকবেন। একাইভাবে ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম বহাল আছেন।
ইতালি ও ফিনল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতা-কর্মী, সমর্থক এবং শুভাকাঙ্খীদের প্রতি আহবান জানাচ্ছি, আপনারা বিভ্রান্ত হবেন না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে লড়াইরত আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। আর এই লক্ষ্যে ইউরোপের প্রতিটি দেশে আমাদের ঐক্য আরো সুদৃঢ় করতে হবে।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় শেখ হাসিনা, বাংলাদেশ চিরজীবী হোক।

এম. নজরুল ইসলাম
সভাপতি
মজিবুর রহমান
সাধারণ সম্পাদক
সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.