আবরার হত্যাকাণ্ডে জড়িত বুয়েট ছাত্রলীগের ১১ নেতা বহিস্কার

(Last Updated On: অক্টোবর ৮, ২০১৯)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে সংগঠনের ১১ নেতার জড়িত থাকার প্রমাণ পেয়েছে ছাত্রলীগ। তাদের সাংগঠনিক ভাবে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল-নাহিয়ান খান বলেন, আমরা যে তদন্ত কমিটি গঠন করেছি, সেই তদন্ত কমিটি প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের সাথে ১১ জনের জড়িত থাকার প্রমাণ পেয়েছে। তাদের সাংগঠনিকভাবে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

জয় বলেন, পরে তদন্ত করে যদি আরও এ ঘটনার সাথে কারো সম্পৃক্ততা পাওয়া যায়, তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কেউ যদি ব্যক্তিগতভাবে কোনো অপরাধ করে থাকে তার দায়ভার সংগঠন তথা বাংলাদেশ ছাত্রলীগ নিবে না। তিনি বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানাচ্ছি, দ্রুত এ ঘটনার সাথে জড়িত সবাইকে আইনের আওতায় এনে এদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করবেন।

 

ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কৃত বুয়েটের নেতারা  হচ্ছেন- মেহেদী হাসান রাসেল, সাধারণ সম্পাদক, মুহতাসিম ফুয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক, মেহেদী হাসান রবিন, সাংগঠনিক সম্পাদক, অনিক সরকার, তথ্য ও গবেষণা সম্পাদক, মেফতাহুল ইসলাম জিয়ন, ক্রীড়া সম্পাদক, মনিরুজ্জামান মনির, সাহিত্য সম্পাদক, ইফতি মোশাররফ সকাল, উপ-সমাজসেবা সম্পাদক, মুজতবা রাফিদ, উপ-দপ্তর সম্পাদক,  মুনতাসির আল জেমি, সদস্য, এহতেসামুল রাব্বি তানিম, সদস্য এবং মুজাহিদুর রহমান, সদস্য বুয়েট ছাত্রলীগ.

channelionline.com

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.