বিদেশী অস্ত্রসহ কুমিল্লা নগর আ.লীগ নেতা গ্রেফতার

(Last Updated On: October 26, 2019)
কুমিলা মহানগর আওয়ামী লীগের ১১ ওয়ার্ডের উপ-দপ্তর সম্পাদক জাহিদ ইকবাল শরীফকে বিদেশী অস্ত্র ৭৮ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে র‍্যাব । শুক্রবার রাত ২টায় র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্প গোপন সূত্রে খবর পেয়ে, কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকায় অভিযান চালায় হয় । প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মুহিতুল ইসলাম এর নেতৃত্বে কুমিল্লার কোতয়ালি থানাধীন মনোহরপুর এলাকার মৃতঃ মুছা চেয়ারম্যানের টিনসেড বিল্ডিংয়ের পূর্ব দিকের একটি কক্ষে বিশেষ তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।
এসময় কক্ষের ভাড়াটিয়া কুমিলা মহানগর আওয়ামী লীগের ১১ ওয়ার্ডের উপ-দপ্তর সম্পাদক চৌদ্দগ্রাম উপজেলার করপাটি গ্রামের মোবারক মিয়ার ছেলে একাধিক মামলার আসামী জাহিদ ইকবাল ওরফে শরীফ ওরফে সোর্স ইকবাল (৪১) কে আটক করে জিজ্ঞাসাবাদ ও রুমটি তল্লাশি করে গোপনে লুকিয়ে রাখা বিভিন্ন স্থান থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি পিস্তলের ম্যাগাজিন, ১২ রাউন্ড পিস্তলের গুলি, ১০রাউন্ড শর্টগানের তাজা গুলি, ৬টি শর্টগানের গুলির খালি খোসা, পয়েন্ট ২২ বোর আগ্নেয়াস্ত্রের গুলি ৫০ রাউন্ড, ৩টি চাইনিজ কুড়াল, ২টি টিপ ছুড়ি, ১টি চাপাতি, ১টি নান চাকু ও তার ব্যবহৃত ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব ১১ সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মুহিতুল ইসলাম জানান,  প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানতে পারি,  ইকবাল শরিফ ওরফে সোর্স শরিফ নগরীতে গুরুতর অপরাধের সাথে জড়িত। র‌্যাবের গোয়েন্দাদের কাছে তার বিরুদ্ধে অভিযোগ ও অস্ত্রের মজুদের বিষয়ে তথ্য ছিলো। দীর্ঘদিন যাবৎ আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও  দেশী বিদেশী অস্ত্রশস্ত্র দিয়ে এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করতো। সত্যতা নিশ্চিত হওয়ায় গতরাতে অভিযানে চালিয়ে র‌্যাবের বিশেষ টিম অস্ত্র সহ আসামীকে আটক করতে সক্ষম হয়।
শরীফ মহানগর আওয়ামী লীগের সভা সমাবেশে সক্রিয় অংশগ্রহণ করেন। এ ছাড়া কুমিল্লা স্টেডিয়ামে কিছুদিন রাতে পরিচালিত হাউজি পরিচালনার দায়িত্বে ছিলেন বলে জানান ওই র‍্যাব কর্মকর্তা।
Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.