গঙ্গা ঘাটে পড়ে গেলেন মোদী (ভিডিও)

(Last Updated On: January 20, 2020)
নাগরিকত্ব সংশোধনী (সিএবি) বিলে ভারত যখন উত্তাল, ঠিক এমন সময়ে গঙ্গা ঘাটে গিয়ে হোঁচট খেয়ে পড়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ‘নামামী গঙ্গা’র প্রকল্প পরিদর্শনে গেলে এ ঘটনা ঘটে।
 
‘ন্যাশনাল হেরাল্ড’-এর প্রতিবেদনে এ সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করা হয়েছে। গঙ্গা ঘাটের সিঁড়ি দিয়ে উপরে ওঠার সময় এই ঘটনা ঘটে বলে জানা যায়। তবে এতে তিনি আহত হননি।
 
দানিশ খান নামে এক ব্যক্তি টুইটারে ওই ভিডিও পোস্ট করেন। পরে তিনি সেই ভিডিও ডিলিট করে দেন। তিনি বলেন, ‘এটি একটি মানবিক বিষয়। এখানে অমানবিক কমেন্ট আসছে বলে ভিডিও ডিলিট করে দিলাম।

 
ভারতীয় সংবাদমাধ্যম ‘এই সময়ে’র প্রতিবেদনে বলা হয়, শনিবার কানপুরে পা রাখেন নরেন্দ্র মোদী। এসময় তার সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এবং বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী। কানপুরের অটল ঘাটে গিয়েই হোঁচট খেয়ে পড়ে যান প্রধানমন্ত্রী। তড়িঘড়ি সেই অবস্থাতেই তাকে ধরে তোলেন নিরাপত্তারক্ষীরা। তার কিছুক্ষণ পরেই মোদীকে দেখা যায় গঙ্গায় নৌকাবিহার করতে।
 
ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, কানপুরে মোদী গঙ্গা কাউন্সিল পুনরুজ্জীবন, সুরক্ষা ও পরিচালনার প্রথম বৈঠকের সভাপতিত্ব করেন। এছাড়া ‘নামামী গঙ্গা’ প্রকল্প পরিদর্শন করেন।
 
এদিকে নাগরিকত্ব বিলের (সিএবি) প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে ভারত। বিভিন্ন রাজ্যে বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ অর্ধশতাধিক বিক্ষোভকারীকে আটক করেছে। শনিবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার লালগোলা রেল স্টেশনে পাঁচটি ট্রেনে আগুন জ্বালিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। হাওড়া রেলস্টেশন ও এর আশেপাশে কয়েকশো মানুষ রাস্তা অবরোধ করে রেল স্টেশন আগুন ধরিয়ে দেয়।
 
উলুবেড়িয়া স্টেশনে দাঁড়িয়ে থাকা কয়েকটি ট্রেনে হামলা করায় হয়। উত্তরপ্রদেশের আলিগড়েও শুক্রবার ছাত্র আর শিক্ষকরা বিক্ষোভ দেখিয়েছেন। তারা নাগরিকত্ব আইনের সংশোধনী প্রত্যাহারের দাবি তুলেছেন।
 
অপরদিকে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাও বিক্ষোভ করে। এসময় ছাত্রদের ওপরে লাঠি চার্জ এবং কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে গোয়াতেও বিক্ষোভ হয়েছে। আসামেও হয়েছে ব্যাপক বিক্ষোভ। সেখানে কারফিউ ভেঙ্গে রাস্তায় নেমে আসে মানুষ। এতে পুলিশের গুলিতে দুজন মারা যায়।

ইত্তেফাক

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.