বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন

(Last Updated On: March 12, 2020)

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ যুব ক্রিকেট দল..সত্যি! স্বপ্নটা সত্যি! দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে উড়ছে লাল-সবুজের পতাকা। বাংলাদেশ বিশ্বচ্যাম্পিয়ন! প্রথমবারের মতো চ্যাম্পিয়ন টাইগাররা। চারবারের চ্যাম্পিয়ন ভারতকে মাটিতে নামিয়ে বাংলাদেশের নামটা লেখা হয়েছে স্বর্ণাক্ষরে! কিশোরদের হাত ধরে দেশের নামে লেখা হয়েছে নতুন এক ইতিহাস।

পারভেজ ইমনের ৪৭ রান, আর আকবর আলির শীতল মস্তিষ্কের পরেও বাধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। তবে সকল বাধা পেরিয়ে বাংলাদেশকে বিশ্বচ্যাম্পিয়ন করেই মাঠ ছেড়েছেন আকবর দ্যা গ্রেট। এনে দিয়েছেন ৩ উইকেটের এক রোম্নচকর জয়। গত তিন যুবা বিশ্বকাপে এটা ভারতের মাত্র দ্বিতীয় হার আর তৃতীয়বারের মতো ফাইনালে হারলো ভারত।

জয়ের শুরুটা হয়েছিল টসের মাধ্যমে। টসে জিতে আকবর আলীরা ভারতকে আমন্ত্রণ জানায় ব্যাটিংয়ে। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণাত্মক টাইগার পেসাররা। শরিফুল-সাকিবের তোপে চাপে পড়া ভারতকে প্রথম ধাক্কাটা দেন ফাইনালে সুযোগ পাওয়া অভিষেক দাস। এরপর এই আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক যশবী জয়সেয়ালকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন তিলক ভর্মা। তবে ওইটাই ভারতের প্রথম এবং শেষ প্রতিরোধ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেয় অভিষেক দাস। দুটি করে উইকেট পেয়েছেন সাকিব এবং শরিফুল। এছাড়া একটি উইকেট শিকার করেছেন স্পিনার রাকিবুল ইসলাম।

ভারত ১৭৭/১০

বাংলাদেশ ১৭০/৭ (ডিএলএস মেথড)

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.