নেত্রীর সিদ্ধান্ত শিরোধার্য, বিভক্তির সুযোগ নেই: আ জ ম নাছির

(Last Updated On: February 16, 2020)

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া সদ্য বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, নেত্রীর সিদ্ধান্ত শিরোধার্য।বিভক্তির কোনো সুযোগই নেই।একই সঙ্গে চসিকের মেয়র প্রার্থী হিসেবে রেজাউল করিম চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় তাকে (রেজাউল) অভিনন্দনও জানিয়েছেন তিনি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের চট্টগ্রাম মহানগরী শাখার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। অন্যদিকে রেজাউল করিম চৌধুরী একই শাখা সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা। ‌

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় চসিকের মেয়র পদে মনোনয়ন চূড়ান্ত করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পরে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়া আ জ ম নাছির উদ্দিন এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করতে হবে।

অন্যদিকে, আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর রেজাউল করিম চৌধুরী বলেন, ‘সামনের যাত্রাপথে মেয়র আ জ ম নাছির উদ্দিনকে পাশে চাই। আমরা দুজনেই একে অপরের রাজনৈতিক সহযোদ্ধা। একইসঙ্গে অন্যদের সাথে নিয়ে নেত্রীর সিদ্ধান্ত বাস্তবায়নে এবং চট্টগ্রামের উন্নয়ন ও সেবা আরও অধিকতর নিশ্চিতে কাজ করবো।

ছাত্রজীবনে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত সাবেক ছাত্রনেতা রেজাউল করিম চৌধুরীকে তার কার্যক্রমে পাশে থেকে সহযোগিতা করার ইচ্ছেও ব্যক্ত করেছেন আ জ ম নাছির।

তিনি বলেন,’ আওয়ামী লীগ একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল। চট্টগ্রামকে ঘিরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিষন বাস্তবায়নই আমাদের সবার লক্ষ্য।’

উল্লে­খ্য, ২০১৫ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলমকে হারিয়ে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন আ জ ম নাছির উদ্দিন। এর আগে ২০১০ সাল পর্যন্ত হ্যাটট্রিক মেয়র ছিলেন মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক থাকা অবস্থাতেই তিনি মেয়র নির্বাচিত হন। শনিবার মনোনয়ন বোর্ডের সভা শেষে রেজাউল করিম চৌধুরীর মনোনয়ন ঘোষণার মাধ্যমেই এই প্রথম সভাপতি ও সাধারণ সম্পাদকের বাইরে থেকে চট্টগ্রামে কেউ মেয়র হিসেবে দলীয় মনোনয়ন পেলেন।

মেয়র পদে নাছিরের ফের মনোনান না পাওয়ায় চট্টগ্রামে তৃণমূল পর্যায়ে তার কর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের মধ্যে অসন্তোষ ও বিস্ময় প্রকাশ পেলেও নাছিরবিরোধী শিবিরে চলছে উচ্ছ্বাস।

পূর্বপশ্চিমবিডি

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.