ভারতে ব্যাপকহারে গণহত্যা চলছে: এরদোগান (ভিডিও)

(Last Updated On: March 12, 2020)

যুগান্তর: ভারতের দিল্লিতে মুসলমানদের ওপর উগ্র হিন্দুত্ববাদীদের নৃশংস হামলার ঘটনায় কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

বৃহস্পতিবার আঙ্কারায় দেয়া বক্তৃতায় তিনি বলেন, ভারত বর্তমানে এমন একটি দেশে পরিণত হয়েছে, যেখানে ব্যাপকহারে গণহত্যা চলছে। কোন গণহত্যা? মুসলিম গণহত্যা। কারা করছে? হিন্দুরা। খবর ডেইলি সাবাহ ও টিআরটির।

এ সময় তুর্কি প্রেসিডেন্ট আরও বলেন, এসব মানুষ কিভাবে বিশ্ব শান্তির পক্ষে কাজ করবে! কোনোভাবেই সম্ভব না। তাদের জনসংখ্যা অনেক বেশি। তারা বলে তারা অনেক শক্তিশালী, কিন্তু এটা তো শক্তি না।

পড়তে যাওয়া শিশুরাও দাঙ্গাবাজদের কবল থেকে রক্ষা পাচ্ছে না বলেও অভিযোগ করে এরদোয়ান বলেন, শিশুদের ধাতব লাঠি দিয়ে হত্যার উদ্দেশ্যে মারধর করা হয়েছে।

এর আগে ভারতে মুসলমানদের বিরুদ্ধে প্রাণঘাতী সহিংসতা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে এখনই পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

টুইটারে দেয়া এক পোস্ট পাক প্রধানমন্ত্রী বলেন, কয়েকশ কোটি লোকের ভারত আজ আমরা নাৎসি অনুপ্রাণিত আরএসএস মতাদর্শের নিয়ন্ত্রণে। যখনই কোনো বর্ণবাদী মতাদর্শের উত্থান ঘটে, তখন তা ব্যাপক রক্তপাতের দিকে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.