সর্বশেষ সংবাদ

ইতালিতে মৃত্যুর সংখ্যা বেড়ে ২৯, আক্রান্ত ১ হাজার ৪৯

(Last Updated On: March 6, 2020)

জালাল হাওলাদার, ইতালিঃ করোনাভাইরাসের থাবায় ইতালিতে মৃত্যুর সংখ্যা শনিবার বেড়ে ২৯, আজ ৮ জনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৪৯ জন । আক্রান্তদের মধ্যে ৫০ জন সুস্থ হয়েছেন ।

ইতালিতে কোন কিছুর সংকট নেই । তবে আতঙ্ক আছে , আবার অনেকেই না জেনেই গুজব ছড়াচ্ছে । এখন পর্যন্ত বাংলাদেশিদের আক্রান্তের কোন খবর পাওয়া যায়নি। বাংলাদেশিরা ভালোই আছেন ।

এদিকে ইতালির অন্যতম পর্যটন স্থান দমো Duomo খুলে দেওয়া হয়েছে ।

দা রিপুবলিকা সূত্রে জানা যায় , এ ইতালিতে এ পর্যন্ত করোনাভাইরাসে ১হাজার ৪৯ জন আক্রান্ত এবং ২৯ জনের মৃত্যু হয়েছে, এরা সবাই বৃদ্ধ বয়স্ক , এদের গড় বয়স প্রায় ৮০ বছর ।

এদিকে করোনাভাইরাসের উপসর্গ অনুভব করলেই ইতালিয়া টোল ফ্রি নম্বর ১৫০০ ও ১১২ নম্বরে দ্রুত যোগাযোগ করতে আহ্বান করা হয়েছে।

৮ মার্চ  পর্যন্ত ইতালির লোম্বারদিয়া , ভেনেতো , ও এমিলা রোমানিয়া অঞ্চলে স্কুল – কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। এছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ রয়েছে। বাতিল করা হয়েছে ইতালির ভেনিস কারনেভাল উৎসব । তবে অফিস ,আদালত কল -কারখানা ও বিপনী বিতান গুলো স্বাভাবিক রয়েছে । উত্তর ইতালি জুড়ে এই ভাইরাসের থাবা, এই এলাকা দিয়েই ফ্রান্স , অস্ট্রিয়া , জার্মান , সুইজারল্যান্ড, স্লোভেনিয়া সহ বিভিন্ন দেশে সড়ক পথে যাতায়ত করতে হয়।

ইতালির রোমে বাংলাদেশ দূতাবাস ও মিলান কনস্যুলেট জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

প্রবাসী বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে অথবা সন্দেহ করলেই রোম দূতাবাসের হেল্প ডেক্স ৩৩৩ ৭৪৪ ১৬৯০, ৩৮৯ ৪৭৫ ৬৯০২ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ২১৯ ৪৩০৫ ও ৩২০ ২২৪ ৪৮২৯ এ যোগাযোগের জন্য বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.