ইতালিতে করোনায় মৃত্যু বাংলাদেশির দাফন সম্পন্ন

(Last Updated On: March 26, 2020)

তুহিন মাহামুদ,ইতালি ঃ  ইতালির  মিলানের Bruzzano কবর স্থানে দাফন করা হয়েছে করোনায় মৃত্যু বাংলাদেশী গোলাম মাওলাকে। ইতালির স্হানীয় সময় সকাল ১১টায় জানাজা শেষে দাফন করা হয়।

মিলানের দারুল হিকমাহ একাডেমির প্রধান খতিব ও মিলান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা জোনায়েদ সোবহান সাহেব জানাজা নামাজ পড়ান।

জানাজায় অংশ নেন ইসলামী ফোরাম ইতালি নর্থ সভসপতি আবু নাসের বাহার,ইসলামী ফোরাম মিলান সভাপতি ইমরান হোসাইন,দারল হিকমাহ একাডেমীর ভাইস প্রিন্সিপাল জিয়াউল করিম এবং মিলান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আনিসুর রহমান।

সরকারী বিধিনিষেধ থাকার কারণে ইচ্ছা থাকা সত্ত্বে  অনেকে জানাজা ও দাফনে পরিবারের  সদস্যসহ অনেকেই অংশগ্রহণ করতে পারেনি।

ইসলামিক শরিয়ত মোতাবেক মুসলিম কবর স্হানে মাটি দিতে পেরে প্রবাসী বাংলাদেশীরা মহান রব্বুল আলামিনের দরবারে শুকুরিয়া জ্ঞাপন করেছেন।

গত২০ মার্চ ইতালির মিলান শহরে বসবাসরত নোয়াখালী জেলার কোম্পানি গঞ্জ থানার গোলাম মাওলা( ৫o) দীর্ঘদিন যাবত সর্দিকাশি,ও শ্বাসকষ্ট জণিত কারণে ভূগছিলেন।শেষের দিকে তাঁর দেহে করোনা ভাইরাস শণাক্ত হয় এরপর মিলানের নিগোয়ারদা হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

 তিনি মৃত্যুকালে স্ত্রী, ১ছেলে ও ১মেয়ে রেখেে যান। এরাও মিলান শহরের বাসিন্দা। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।শোক প্রকাশ করেছেন মিলানস্হ বৃহত্তর নোয়াখালী সমিতির সিনিয়র ভাইসপ্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ফিরোজ আলম সহ সংগঠনের নেতৃবৃন্দ। মিলান বাঙলা প্রেস ক্লাব সহ অন্যান্য নেতৃবৃন্দ। ইতালিতে করোনা ভাইরাসে অথবা বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছে পরিবারে কেউ যদি তাৎক্ষণিক যোগাযোগ করে তাহলে লাশটি পরিবারের নিকট হস্তান্তর করে।স্বধর্মীয় রীতিনীতি অনুযায়ী সমাধীস্হ করা হয়।

পরিবার বা আত্মীয় স্বজন কেউ হাসপাতাল বা দায়িত্বরত প্রশাসনিক কর্মকর্তাদের সাথে যোগাযোগ না করে সে ক্ষেত্রে ইতালিয়ান সরকার লাশ গুলোকে নিদিষ্ট স্হানে গণকবর দেয়।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.