ব্রিটিশ প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত

(Last Updated On: March 25, 2020)

জাগোনিউজ: রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ দম্পতির জ্যেষ্ঠ পুত্র ও ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার সকালের দিকে রাজ পরিবারের এক বিবৃতিতে ৭১ বছর বয়সী এই প্রিন্সের করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাজ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লসের শরীরে করোনাভাইরাসের হালকা লক্ষণ দেখা দিয়েছে। তবে তিনি সুস্থ আছেন। প্রিন্স চার্লস বর্তমানে স্ত্রী ডাচেস অব কর্নওয়াল-সহ স্কটল্যান্ডে স্বেচ্ছা আইসোলেশনে আছেন।

গত কয়েকদিন ধরে বাসায় থেকে কাজ করছিলেন প্রিন্স চার্লস। ডাচেস অব কর্নওয়ালের শরীরও পরীক্ষা করা হয়েছে; তবে তার করোনাভাইরাস ধরা পড়েনি। চিকিৎসক এবং সরকারের পরামর্শে প্রিন্স স্কটল্যান্ডে আইসোলেশনে গেছেন।

বুধবার অ্যাবার্ডিনশায়ারে ন্যাশনাল হেলথ সার্ভিসের কর্মীরা প্রিন্স ও তার স্ত্রীর শরীর পরীক্ষা করেন। গত কয়েক সপ্তাহে বেশ কয়েকটি জনসমাগমে অংশ নিয়েছিলেন প্রিন্স চার্লস। তবে কার মাধ্যমে তিনি করোনা সংক্রমিত হয়েছেন; সেটি এখনও জানা সম্ভব হয়নি বলে বিবৃতিতে জানানো হয়েছে।

ব্রিটেনে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অন্তত ৮ হাজার ৭৭ জন এবং মারা গেছেন ৪২২ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ১৩৫ জন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.