ইতালিতে করোনাকে হারিয়ে জয়ী ১০১ বছরের বৃদ্ধ

(Last Updated On: March 28, 2020)

কালের কণ্ঠ ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে ক্রমাগত বাড়ছে মৃতের সংখ্যা। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। যার জেরে ভয়ে কাঁপছেন সবাই। এই অবস্থায় আশার আলো দেখা গেল করোনা বিধ্বস্ত ইতালিতেই।

ধ্বংসের স্তূপ থেকে যেন জন্ম নিল নতুন চারাগাছ! সারা পৃথিবীতে যখন করোনার ফলে বয়স্ক মানুষরাই বেশি মারা যাচ্ছেন। তখন ইতালির রিমিনি শহরে করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী হলেন ১০১ বছরের এক বৃদ্ধ।

রিমিনি শহরের ডেপুটি মেয়র গ্লোরিয়া সিলি বলেন, গত সপ্তাহে ১৯১৯ সালে জন্ম নেওয়া ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছিল। এরপর তড়িঘড়ি করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তার বয়সের জন্য চিকিত্‍সকরা চিন্তা করলেও পরে ছবিটা বদলে যায়। চিকিত্‍সকদের অক্লান্ত প্রচেষ্টায় আস্তে আস্তে সুস্থ হতে থাকেন তিনি। আর ঠিক এই সপ্তাহ বাদেই পরীক্ষা করে দেখা যায় করোনা থেকে মুক্তি পেয়েছেন তিনি।

তিনি বলেন, এই ঘটনা আমাদের সবাইকে ফের উজ্জীবিত করেছে। আমরা সবার মনে আশার আলো জ্বালিয়েছে। ১০০ বছরের বেশি বয়সেও যদি কেউ সুস্থ হতে পারেন। তাহলে আমরাও পারব, এই বিশ্বাস ফিরে এসেছে সবার মনে।

তিনি আরো বলেন, প্রতিদিনই বয়স্ক মানুষদের মৃত্যু মিছিল দেখে ভেঙে পড়ছিলাম আমরা। কিন্তু, তার এই বেঁচে ফেরার ঘটনা আমাদের বিশ্বাস জুগিয়েছে। লড়াই করলে যে এই অসম যুদ্ধে জয়ী হওয়া যাবে তাও প্রমাণ করতে পেরেছেন ওই মানুষটি। বুধবার রাতে পরিবারের লোকেরা তাকে বাড়ি নিয়ে গিয়েছেন। বর্তমানে তিনি সুস্থ আছেন বলেই জানতে পেরেছি আমরা।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.