ইতালিতে এবার করোনাকে হারিয়ে জয়ী ১০২ বছরের নারী

(Last Updated On: May 24, 2020)

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে ক্রমাগত বাড়ছে মৃতের সংখ্যা। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। যার জেরে ভয়ে কাঁপছেন সবাই। এই অবস্থায় আশার আলো দেখা গেল করোনা বিধ্বস্ত ইতালিতেই।

ধ্বংসের স্তূপ থেকে যেন জন্ম নিল নতুন চারাগাছ! সারা পৃথিবীতে যখন করোনার ফলে বয়স্ক মানুষরাই বেশি মারা যাচ্ছেন। তখন ইতালির জেনোভা শহরে করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী হলেন ১০২ বছরের নারী । তার নাম ইতালিকা গ্রোন্ডোনা।

এর আগে বৃহস্পতিবার ইতালির রিমিনি  এলাকায় ১০১ বছরের এক বৃদ্ধা করোনার আক্রান্ত(পজিটিভ) হয়ে চিকিত্‍সকা নিয়ে আরোগ্য লাভ করেছনে ।

২০ দিন পূর্বে ১৯১৭ সালে জন্ম নেওয়া ওই নারীর শরীরে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছিল। এরপর তাকে লিগুরিয়া অঞ্চলের জেনোভার  সান মার্টিনো  হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তার বয়সের জন্য চিকিত্‍সকরা চিন্তা করলেও পরে ছবিটা বদলে যায়। চিকিত্‍সকদের অক্লান্ত প্রচেষ্টায় আস্তে আস্তে সুস্থ হতে থাকেন তিনি। আর ঠিক ২০দিন বাদেই পরীক্ষা করে দেখা যায় করোনা থেকে মুক্তি পেয়ে বাড়ীতে ফিরেছেন তিনি।

মানবতার দেশ নামে বিশ্ব জুড়ে পরিচিত ইতালি চিকিত্‍সকা সেবায় নতুন ইতিহাস রচনা করলো ।

সূত্র ঃ rainews.it

                                                             আপনি আমাদের ইতিহাসের একটি সুন্দর পাতা

   ইতালির লিগুরিয়া অঞ্চলের প্রেসিডেন্ট জোবানী ততি তার ফেইস বুকে পেইজে জানান , ইতালিকা গ্রোনডোনা, ১০২ বছর বয়সী, সবার জন্য দাদী লিনা । Coronavirus থেকে আরোগ্য লাভ করেছেন এবং জেনোভার  সান মার্টিনো হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে যেখানে তিনি গত কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন । আমি ব্যক্তিগত ভাবে ফোনে শুনতে চাই কারণ সে ইতিমধ্যে আমাদের সবার আশার প্রতীক হয়ে গেছে । এবং বয়স নির্বিশেষে সবাইকে কিভাবে যত্ন করা হয় তার একটি উদাহরণ । কোন পার্থক্য নেই । তিনি আমাকে ধন্যবাদ জানিয়েছেন যে তিনি ভাল যত্ন নিয়েছেন এবং তার কথাগুলো অবশ্যই সেই দিনের সেরা জিনিস যা আমাকে অবিশ্বাস্য শক্তি দিয়েছে । আমাদের প্রত্যেকের জীবন মূল্যবান, আমাদের দাদা-দাদীর সাথে আমরা প্রতিদিন যুদ্ধ করছি, অসুবিধা ছাড়া নয়! তার গল্প সারা পৃথিবী জুড়ে ছিল: তারা এটাকে হাইল্যান্ডার বলে । আমাদের জন্য এটি শুধুমাত্র একটি মহান লাইগুরিয়ান: শক্তিশালী, টিনাসিয়াস, প্রতিরোধী… এবং এলোমেলো না পানারেলো কেকের উপর মোমবাতি নিভিয়ে দেয়! আসুন লিনা এবং ধন্যবাদ, এটা কোন কাকতালীয় নয় আপনার নাম, ইতালিকা: আপনি আমাদের ইতিহাসের একটি সুন্দর পাতা ।https://www.facebook.com/giovatoti/?epa=SEARCH_BOX

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.