অসহায় নন ইতালির প্রধানমন্ত্রী, জনগণের পাশেই আছেন

(Last Updated On: May 24, 2020)

অসহায় নন ইতালির প্রধানমন্ত্রী। দেশের জনগণের পাশেই আছেন তিনি। করোনা মহামারিতে যারপরনাই ক্ষতিগ্রস্ত দেশটির ৬০ মিলিয়ন জনতার অর্থনৈতিক জীবন চাকা সচল রাখতে গত সপ্তাহে প্রধানমন্ত্রী প্রফেসর জিউসেপ্পে কন্তে ৫০ বিলিয়ন ইউরোর প্যাকেজ ঘোষণার পর শনিবার সন্ধ্যায় নতুন করে জাতির উদ্দেশে দেয়া ভাষণে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্যও পৃথক সুসংবাদ দিয়েছেন।

দেশের সকল মিউনিসিপালিটির স্যোশাল (সলিডারিটি) ফান্ডের জন্য মোট ৪.৩ বিলিয়ন ইউরো আগাম বরাদ্দ দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। খাবার কেনার মতো প্রয়োজনীয় অর্থ নেই এমন হতদরিদ্র লোকদের জন্য সিভিল প্রটেকশন ডিপার্টমেন্টের মাধ্যমে আলাদা করে আরও ৪০০ মিলিয়ন ইউরো বরাদ্দ দিয়েছেন বলে তিনি জানান। ৪.৩ বিলিয়ন ও ৪০০ মিলিয়ন এই দুই বরাদ্দ সম্বলিত অধ্যাদেশে শনিবারই সই করেন প্রফেসর কন্তে।

এদিকে গত সপ্তাহে ঘোষিত ৫০ বিলিয়ন ইউরোর মধ্যে ২৫ বিলিয়ন ইতোমধ্যে বরাদ্দ করা হয়েছে দেশের সকল ব্যবসায়ী, উদ্যোক্তা ও চাকরিজীবীদের জন্য যারা মহামারির কারণে এখন বাধ্যতামূলক ঘরে বসে আছেন। প্রাথমিকভাবে বরাদ্দকৃত এই ২৫ বিলিয়ন ইউরো এপ্রিলের শুরু থেকেই পৌঁছতে শুরু করবে যার যার একাউন্টে। করোনা মহামারিতে দেশের ক্ষতিগ্রস্ত জনগণের জন্য ইতালিয়ান সরকার পেশাভিত্তিক বিভিন্ন বোনাসও ঘোষণা করেছে। (Photo Courtesy : Corriere della Sera)

মাঈনুল ইসলাম নাসিম,ইতালি প্রবাসী ফ্রিল্যান্স সাংবাদিক . 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.