ইতালিতে ২৪ ঘণ্টায় সুস্থ ১৫৫৫, মারা গেছেন ৬০৪

(Last Updated On: April 10, 2020)

জালাল হাওলাদার, ইতালিঃ করোনাভাইরাসের থাবায় ইতালিতে ২৪ ঘণ্টায় (আজ মঙ্গলবার ) মৃত্যু  ৬০৪ জন , মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭হাজার ১২৭  জন । আজ  সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫৫ জন , এ নিয়ে ২৪ হাজার  ৩৮২ জন সুস্থ হয়েছেন।

আইসিইউতে এই নিয়ে টানা ৪ দিন রোগীর সংখ্যা কমছে, এখনো আইসিইউতে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন ৩হাজার ৭৯২ জন।            

আজ আক্রান্ত (পজিটিভ) হয়েছে ৮৮০ জন,  এক দিনে সংখ্যার হিসেবে গত ১০ মার্চের পর এই সংখ্যা সর্ব নিন্ম। মোট  আক্রান্তের সংখ্যা চিকিৎসাধীন(পজিটিভ) ৯৪ হাজার ৬৭ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৫৮৬জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

আক্রান্তদের মধ্যে শতকরা ৬৫ ভাগ (৫৯হাজার ৩২০ জন)  নিজ আবাসে চিকিৎসাধীন রয়েছেন ।

এই ভাইরাসে এই নিয়ে ৯৪ চিকিৎসকের মৃত্যু এবং ২৬ নার্সের হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এ পর্যন্ত ১০ হাজার জন স্বাস্থ্য বিভাগের লোক আক্রান্ত হয়েছে।

 অবসরপ্রাপ্ত ডাক্তার,নার্সও এম্ন্বুলেন্স কর্মি স্বাস্থ্যসেবারব্রতে মাঠে নেমেছে।সরকারের এই বিচক্ষণতা প্রশংসনীয়।

সোমবার মৃত্যু  ৬৩৬, আক্রান্ত  ২  হাজার  ৯৪১ জন,   রোববার মৃত্য ৫২৫, ২৯ আক্তান্ত ২৯৭৭ শনিবার মৃত্যু ৬৮১ ও আক্রান্ত ২হাজার ৮৮৬ জন,  শুক্রবার মৃত্যু ৭৬০, (পজিটিভ) ২৩৩৯ জন , আক্রান্ত ।বৃহস্পতিবার  মৃত্যু ৭৬০ জন ও  আক্রান্ত (পজিটিভ) হয়েছে ২ হাজার ৪ শ  ৭৭ জন, বুধবার মৃত্যু ৭২৭ -জন,মঙ্গলবার মৃত্যু ৮৩৭জন , আক্রান্ত ২হাজার ৯শ  ৩৭জন, আক্রান্ত ২হাজার ১ শ ০৭ জন.

শুক্রবার রেকর্ড মৃত্যু ৯৬৯ জন, আক্রান্ত ৪হাজার ৪শ ১ জন , বৃহস্পতিবার  মৃত্যু ৬ চিকিৎসকসহ মৃত্যু ৭১২, বুধবার মৃত্যু ৬৮৩ জন ও আক্রান্ত (পজিটিভ) ৩৪৯সে।

ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায়ই করোনার আঘাত সবচেয়ে বেশী (মিলান, বেরগামো, ব্রেসিয়া, লদি, ক্রেমনাসহ ১১টি প্রদেশ)আজ এ অঞ্চলে মারা গেছে ২৮২ জন, আক্রান্ত ১ হাজার ৮৮ মত্যুর সংখ্যা বেড়ে ৯ হাজার ৪৮৪ জন, আক্রান্ত ৫২হাজার ৩২৫ জন ।

সূত্রঃ লা রিপুবলিকা।

বিশ্বে করোনা ভাইরাস – সর্বশেষ তথ্য (মঙ্গলবার http://www.worldometers.info/coronavirus/ )

আজ মৃত্যু  ৪হাজার জার ৭৫১ জন।

মৃত্যুর সংখ্যা ৮১ হাজার ২৪৮ জন। আক্রান্ত  ১৪ লাখ ১৪ হাজার ৭১০ জন । সুস্থ হয়েছেন ৩ লাখ ১হাজার ৩০৪ জন ।

এই ভাইরাসে বাংলাদেশ আজ মৃত্যু ৫,মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭ জন, আজ আক্রান্ত ৪১ জন, মোট আক্রান্তে ১৬৪ ।সুস্থ হয়েছেন ৩৩ জন ।

আমেরিকায় আজ ১৫২৯  মৃত্যু  জন ও মৃত্যুর  সংখ্যা বেড়ে ১২ হাজার ৪০০ জন। আজ আক্রান্ত ২১হাজার ৭৫৩  জন, মোট আক্রান্ত ৩  লাখ ৮৮ হাজার ৭৫৭  জন, সুস্থ হয়েছেন ২১হাজার ৪৩১ জন।

স্পেনে আজ মৃত্যু হয়েছে ৫৫৬ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩হাজার ৮৯৭  জন ।আজ আক্রান্ত ৩হাজার ৮৩৬ জন ,আক্রান্তের সংখ্যা বেড়ে ১লাখ ৪০হাজার ৫১১ জন, সুস্থ হয়েছেন ৪৩হাজার ২০৮ জন।

ফ্রান্সে আজ মৃত্যু  ১৪১৭ জন , মোট মৃত্যু  ১০হাজার ৩২৮  জন ,আক্রান্ত  ১ লাখ ৯ হাজার ৬৯ জন ,সুস্থ হয়েছেন ১৯হাজার ৩৩৭ জন।

যুক্তরাজ্যে আজ মৃত্যু ৭৮৬ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ১৫৯  জন  ,আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ২৪২ জন, সুস্থ হয়েছেন ১৫৩জন।

জার্মানিতে আজ ১৭৩ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ১হাজার ৯৮৩ জনের ,আক্রান্ত  ১ লাখ ৭হাজার ৪৫৮ জন, সুস্থ হয়েছেন ৩৬হাজার ৮১ জন।

সুইজারল্যান্ডে আজ ৫৬ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ৮২১  মৃত্যু জন ,আক্রান্ত ২২হাজার ২৫৩ জন, সুস্থ হয়েছেন ৮হাজার ৭০৪ জন।

নেদারল্যান্ডে আজ ২৩৪ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ২  হাজার ১০১জন ,আক্রান্ত ১৯হাজার ৫৮০ জন, সুস্থ হয়েছেন ২৫০ জন।

বেলজিয়ামে আজ মৃত্যু ৪০৩  ,মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৩৫ জনের ,আক্রান্ত ২২হাজার ১৯৪ জন , সুস্থ হয়েছেন ৪হাজার ১৫৭ জন।

এদিকে আজ চিনে মৃত্যু নেই  ,আক্রান্ত ৩২জন এই নিয়ে চিনে মৃত্যুর সংখ্যা ৩হাজার ৩৩১ ও আক্রান্ত ৮১হাজার ৭৪০জন , সুস্থ হয়েছেন ৭৭হাজার ১৬৭ জন।

কানাডায়  আজ মৃত্যু ৫২ জনের , এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে  ৩৭৫ জন । আক্রান্ত ১৭হাজার ৮৪০  জন ,সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫জন।

ইরানে আজ মৃত্যু হয়েছে ১৩৩ জনের , এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে  ৩হাজার ৮৭২ জন । আক্রান্ত ৬২হাজার ৫৮৯ জন ,সুস্থ হয়েছেন ২৭ হাজার ৩৯জন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.