ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭৬০

(Last Updated On: April 5, 2020)

জালাল হাওলাদার, ইতালিঃ করোনাভাইরাসের থাবায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু কমছে আক্রান্ত বেড়েছে ।আজ বৃহস্পতিবার  মৃত্যু ৭৬০ জন। এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩হাজার ৯শ ১৫জন । আজ  সুস্থ হয়েছেন  ১হাজার  ৪শ ৩১ জন , এ নিয়ে  ১৮হাজার ২ শ ৭৮ জন সুস্থ হয়েছেন। আইসিইউতে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন ৪ হাজার ৩৫জন।    

আজ আক্রান্ত (পজিটিভ) হয়েছে ২ হাজার ৪ শ  ৭৭ জন,  আক্রান্তের সংখ্যা চিকিৎসাধীন(পজিটিভ) বেড়ে ৮৩হাজার  ৪৯ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫হাজার ২শ ৪২ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

নিহতের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ ইতালি জুড়ে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন এবং দুপুর ১২ টায় এক মিনিট নিরবতা পালন করা হয় ।

আক্রান্তদের মধ্যে শতকরা ৫৫ ভাগ অর্থাৎ ৪২ হাজার ৫শ ৮৮জনকে নিজ আবাসে চিকিৎসাধীন রয়েছেন ।

এই ভাইরাসে এই নিয়ে ৬৩ চিকিৎসকের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এ পর্যন্ত ৮ হাজার ৩ শ ৫৮জন স্বাস্থ্য বিভাগের লোক আক্রান্ত হয়েছে।

 অবসরপ্রাপ্ত ডাক্তার,নার্সও এম্ন্বুলেন্স কর্মি স্বাস্থ্যসেবারব্রতে মাঠে নেমেছে।সরকারের এই বিচক্ষণতা প্রশংসনীয়।

বুধবার মৃত্যু ৭২৭ -জন,মঙ্গলবার মৃত্যু ৮৩৭জন , আক্রান্ত ২হাজার ৯শ  ৩৭জন, আক্রান্ত ২হাজার ১ শ ০৭ জন, সোমবার মৃত্যু ৮১২ ও আক্রান্ত (পজিটিভ) ১৬শ ৪৮ জন,

রোববার মৃত্যু ৭৫৬ জন ও আক্রান্ত ৩ হাজার ৮শ ১৫ জন। .শনিবার মৃত্যু  ৮৮৯ জন ও আক্রান্ত ৩ হাজার ৬শ ৫১ জন।

শুক্রবার রেকর্ড মৃত্যু ৯৬৯ জন, আক্রান্ত ৪হাজার ৪শ ১ জন , বৃহস্পতিবার  মৃত্যু ৬ চিকিৎসকসহ মৃত্যু ৭১২, বুধবার মৃত্যু ৬৮৩ জন ও আক্রান্ত (পজিটিভ) ৩৪৯১জন,

ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায়ই করোনার আঘাত সবচেয়ে বেশী (মিলান, বেরগামো, ব্রেসিয়া, লদি, ক্রেমনাসহ ১১টি প্রদেশ)আজ এ অঞ্চলে মারা গেছে ৩৬৭ জন, আক্রান্ত ১২৯২  মত্যুর সংখ্যা বেড়ে ৭ হাজার ৯শ ৬০ জন, আক্রান্ত ৪১ হাজার ০৭  জন ।

সূত্রঃ লা রিপুবলিকা।

বিশ্বে করোনা ভাইরাস – সর্বশেষ তথ্য (বুধবার  http://www.worldometers.info/coronavirus/ )

আজ মৃত্যু  ৩ হাজার ৭শ ৩২জন।

মৃত্যুর সংখ্যা ৫০ হাজার ৯ শ ২৪জন। আক্রান্তদের সংখ্যা ৯লাখ ৯৩হাজার ১শ ১৫ জন । সুস্থ হয়েছেন ২ লাখ ৮হাজার ৬শ ১০জন ।

এই ভাইরাসে বাংলাদেশ মৃত্যু ৬, আজ আক্রান্ত ২, মোট আক্রান্তে ৫৬।সুস্থ হয়েছেন ২৫জন ।

আমেরিকায় আজ মৃত্যু 763  জন ও মৃত্যু সংখ্যা বেড়ে ৫ হাজার ৮শ ১০ জন। আজ আক্রান্ত ২৭হাজার ৮শ ৯৬ জন, মোট আক্রান্ত  ২ লাখ ৪২ হাজার ৮শ ৯৯ জন, সুস্থ হয়েছেন ১০ হাজার ০শ ০০জন।

স্পেনে আজ মৃত্যু হয়েছে ৯৬১ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ হাজার ৩শ ৪৮ জন ।আজ আক্রান্ত ৭হাজার ৯শ ৮৭ জন ,আক্রান্তের সংখ্যা বেড়ে ১লাখ ১২  হাজার ০শ ৬৫ জন, সুস্থ হয়েছেন ২৬ হাজার ৭শ ৪৩জন।

ফ্রান্সে আজ মৃত্যু ৫০৯ জন , মোট মৃত্যু ৪ হাজার ০শ ৩২ জন ,আক্রান্ত ৫৬ হাজার ৯শ ৫৯জন ,সুস্থ হয়েছেন ১০হাজার ৯শ ৩৪ জন।

যুক্তরাজ্যে আজ মৃত্যু ৫৬৯ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২হাজার ৯শ ২১ জন  ,আক্রান্ত হয়েছেন  ৩৩ হাজার ৭শ ১৮ জন, সুস্থ হয়েছেন ১৫৩জন।

জার্মানিতে আজ ১৭৬ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ১হাজার ১ শ ৭ জনের ,আক্রান্ত ৮৪হাজার ৭ শ ৮ ৮জন, সুস্থ হয়েছেন ২২হাজার ৪শ ৪০জন।

সুইজারল্যান্ডে আজ ৪৬ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ৫৩৬  মৃত্যু জন ,আক্রান্ত ১৮হাজার ৮ শ ২৭ জন, সুস্থ হয়েছেন ৪হাজার ০শ ১৩জন।

নেদারল্যান্ডে আজ ১৬৬ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ১ হাজার ৩শ ৩৯ জন ,আক্রান্ত ১৪হাজার ৬শ ৯৭ জন, সুস্থ হয়েছেন ২হাজার ১শ ৩২জন।

বেলজিয়ামে আজ মৃত্যু ১৮৩ , মৃত্যুর সংখ্যা বেড়ে ১হাজার ০শ ১১ জনের ,আক্রান্ত ১৫হাজার ৩শ ৪৮ জন , সুস্থ হয়েছেন ২হাজার ৪শ ৯৫ জন।

জাপানে আজ ৩জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে  মৃত্যু ৩২জনের ,আক্রান্ত  ৯২৩জন, সুস্থ হয়েছেন ১৪৪ জন।

এদিকে আজ চিনে মৃত্যু হয়েছে ৬ জনের ,আক্রান্ত ৩৫ জন এই নিয়ে চিনে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৩১৮  ও আক্রান্ত ৮১হাজার ৫শ ৮৯জন , সুস্থ হয়েছেন ৭৬হাজার ৪শ ০৮জন।

ইরানে আজ মৃত্যু হয়েছে ১২৪  জনের , এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে  ৩হাজার ১শ ৬০জন । আক্রান্ত ৫০হাজার ৪শ ৬৮ জন ,সুস্থ হয়েছেন ১৬হাজার ৭শ ১১জন।

দক্ষিন কোরিয়ায় আজ মৃত্যু ৪, মৃত্যুর সংখ্যা বেড়ে ১৬৯  ও আক্রান্ত ৯ হাজার ৯শ ৭৬ জন ,সুস্থ হয়েছেন ৫হাজার ৮শ ২৮জন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.