ইতালিতে আজ মৃত্যু ৬৮১, মৃত্যু সংংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে

(Last Updated On: April 6, 2020)

জালাল হাওলাদার, ইতালিঃ করোনাভাইরাসের থাবায় ইতালিতে ২৪ ঘণ্টায় (আজ শনিবার) মৃত্যু ৬৮১  জন। এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৫ হাজার  ৩শ ৬২ জন । আজ  সুস্থ হয়েছেন  ১হাজার  ২শ ৩৮  জন , এ নিয়ে  ২০ হাজার ৯শ ৯৬ জন সুস্থ হয়েছেন।

আইসিইউতে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন ৩হাজার ৯৪জন।       

আজ আক্রান্ত (পজিটিভ) হয়েছে ২ হাজার ৮৮৬ জন,  আক্রান্তের সংখ্যা চিকিৎসাধীন(পজিটিভ) বেড়ে ৮৫হাজার ৩শ  ৮৮ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ৮শ ২৭ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

আক্রান্তদের মধ্যে শতকরা ৬৩ ভাগ  নিজ আবাসে চিকিৎসাধীন রয়েছেন ।

এই ভাইরাসে এই নিয়ে ৮০ চিকিৎসকের মৃত্যু এবং ২৫ নার্সের হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এ পর্যন্ত ১০ হাজার জন স্বাস্থ্য বিভাগের লোক আক্রান্ত হয়েছে।

 অবসরপ্রাপ্ত ডাক্তার,নার্সও এম্ন্বুলেন্স কর্মি স্বাস্থ্যসেবারব্রতে মাঠে নেমেছে।সরকারের এই বিচক্ষণতা প্রশংসনীয়।

শুক্রবার মৃত্যু ৭৬০, (পজিটিভ) ২৩৩৯ জন , আক্রান্ত ।বৃহস্পতিবার  মৃত্যু ৭৬০ জন ও  আক্রান্ত (পজিটিভ) হয়েছে ২ হাজার ৪ শ  ৭৭ জন, বুধবার মৃত্যু ৭২৭ -জন,মঙ্গলবার মৃত্যু ৮৩৭জন , আক্রান্ত ২হাজার ৯শ  ৩৭জন, আক্রান্ত ২হাজার ১ শ ০৭ জন, সোমবার মৃত্যু ৮১২ ও আক্রান্ত (পজিটিভ) ১৬শ ৪৮ জন,

রোববার মৃত্যু ৭৫৬ জন ও আক্রান্ত ৩ হাজার ৮শ ১৫ জন। .শনিবার মৃত্যু  ৮৮৯ জন ও আক্রান্ত ৩ হাজার ৬শ ৫১ জন।

শুক্রবার রেকর্ড মৃত্যু ৯৬৯ জন, আক্রান্ত ৪হাজার ৪শ ১ জন , বৃহস্পতিবার  মৃত্যু ৬ চিকিৎসকসহ মৃত্যু ৭১২, বুধবার মৃত্যু ৬৮৩ জন ও আক্রান্ত (পজিটিভ) ৩৪৯সে।

ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায়ই করোনার আঘাত সবচেয়ে বেশী (মিলান, বেরগামো, ব্রেসিয়া, লদি, ক্রেমনাসহ ১১টি প্রদেশ)আজ এ অঞ্চলে মারা গেছে ৩৩১  জন, আক্রান্ত ১ হাজার ৫৯৮ মত্যুর সংখ্যা বেড়ে ৮হাজার ৬শ ৫৬ জন, আক্রান্ত ৪৯হাজার ১১৮ জন ।

সূত্রঃ লা রিপুবলিকা।

বিশ্বে করোনা ভাইরাস – সর্বশেষ তথ্য (শুক্রবার  http://www.worldometers.info/coronavirus/ )

আজ মৃত্যু  ৫হাজার জার ৪০৭ জন।

মৃত্যুর সংখ্যা ৬৪হাজার ৫৮১জন। আক্রান্তদের সংখ্যা ১১ লাখ ৯৬হাজার ৯৯৫ জন । সুস্থ হয়েছেন ২ লাখ ৪৬হাজার ১২১ জন ।

এই ভাইরাসে বাংলাদেশ আজ মৃত্যু ২ ,মৃত্যুর সংখ্যা বেড়ে ৮  জন, আজ আক্রান্ত ৯ জন, মোট আক্রান্তে ৭০ ।সুস্থ হয়েছেন ২৬জন ।

আমেরিকায় আজ ৯৯২ মৃত্যু  জন ও মৃত্যু সংখ্যা বেড়ে ৮হাজার ৩৯৬ জন। আজ আক্রান্ত ২৯হাজার ৮৩৬ জন, মোট আক্রান্ত ৩  লাখ ৮ হাজার ১৭৫ জন, সুস্থ হয়েছেন ১৪হাজার ৩৬৮ জন।

স্পেনে আজ মৃত্যু হয়েছে ৭৪৯ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১হাজার ৯৪৭ জন ।আজ আক্রান্ত ৬হাজার ৯৭৯জন ,আক্রান্তের সংখ্যা বেড়ে ১লাখ ২৬ হাজার ১৫৮  জন, সুস্থ হয়েছেন ৩৪হাজার ২১৯জন।

ফ্রান্সে আজ মৃত্যু  ১০৩৫( করোনায় হাসতালে ৪৪১ +বৃদ্ধা আশ্রমে ৬১২ যুক্ত)  জন , মোট মৃত্যু ৭ হাজার ৫শ ৬০জন ,আক্রান্ত ৮৯ হাজার ৯৫৩ জন ,সুস্থ হয়েছেন ৫হাজার ৪৩৮জন।

যুক্তরাজ্যে আজ মৃত্যু ৭০৮  জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩হাজার ৬ শ ০৫ জন  ,আক্রান্ত হয়েছেন  ৩৮হাজার ১শ ১৮  জন, সুস্থ হয়েছেন ১৫৩জন।

জার্মানিতে আজ ১৫৩  জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ১হাজার ২শ ৩৪ জনের ,আক্রান্ত ৮৯হাজার ৮ শ ৩৮জন, সুস্থ হয়েছেন ২৪হাজার ৫শ ৭৫জন।

সুইজারল্যান্ডে আজ ২৯ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ৫৯১  মৃত্যু জন ,আক্রান্ত ১৯হাজার ৮৬শ ২৭ জন, সুস্থ হয়েছেন ৪হাজার ৮শ ৪৬ জন।

নেদারল্যান্ডে আজ ১৬৪ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ১ হাজার ৪শ ৪৭ জন ,আক্রান্ত ১৫হাজার ৭শ ২৩ জন, সুস্থ হয়েছেন ২৫০ জন।

বেলজিয়ামে আজ মৃত্যু ১৪০ , মৃত্যুর সংখ্যা বেড়ে ১হাজার ১শ ৪৩ জনের ,আক্রান্ত ১৬হাজার ৭শ ৭০ জন , সুস্থ হয়েছেন ২হাজার ৮শ ৭২  জন।

জাপানে আজ ৩জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে  মৃত্যু ৩২জনের ,আক্রান্ত  ৯২৩জন, সুস্থ হয়েছেন ১৪৪ জন।

এদিকে আজ চিনে মৃত্যু হয়েছে ৪জনের ,আক্রান্ত ৩১জন এই নিয়ে চিনে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৩২২  ও আক্রান্ত ৮১হাজার ৬শ ২০জন , সুস্থ হয়েছেন ৭৬হাজার ৫শ ৭১জন।

ইরানে আজ মৃত্যু হয়েছে ১৩২ জনের , এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে  ৩হাজার ২শ ৯৪ জন । আক্রান্ত ৫০হাজার ৪শ ৬৮ জন ,সুস্থ হয়েছেন ১৬হাজার ৭শ ১১জন।

দক্ষিন কোরিয়ায় আজ মৃত্যু ৪, মৃত্যুর সংখ্যা বেড়ে ১৬৯  ও আক্রান্ত ৯ হাজার ৯শ ৭৬ জন ,সুস্থ হয়েছেন ৫হাজার ৮শ ২৮জন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.