কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন,আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী উপজেলার কর্মহীন, হতদরিদ্রের মধ্যে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে

ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

(Last Updated On: April 11, 2020)

 আলফাডাঙ্গা প্রতিনিধি :- করোনা ভাইরাসজনিত ছুটির জেরে হঠাৎ কর্মহীন হযে পড়া দিনমজুর, কর্মজীবী, গরিবদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া শুরু করেছে ফরিদপুরের বেসরকারি সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলনের প্রতিষ্ঠিত কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী উপজেলার কর্মহীন, হতদরিদ্র তিন হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। মাঠ জরিপ করে সুবিধাভোগীদের তালিকা করে বাড়িতে বাড়িতে একটি ব্যাগে করে এই খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা।

পাশাপাশি বিভিন্ন অঞ্চলে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও খাদ্য বিতরণের কাজে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনকে সবরকম সহযোগিতা করছে। কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম আলাপকালে বলেন, ‘ফরিদপুর-১ আসনের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ করাটা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আরিফুর রহমান দোলনের অঙ্গীকার।’ তিনি বলেন, ‘করোনা ভাইরাস জনিত কারণে হঠাৎ করে যেসব দিনমজুর, রিক্সা-ভ্যান চালক কর্মহীন হয়ে পড়েছে সেসব হতদরিদ্র পরিবারের মধ্যে আরিফুর রহমান দোলনের উদ্যোগে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার এই কর্মসূচি। যা গত বুধবার থেকে শুরু হয়েছে।’ তিনি জানান, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন সারা বছর ধরেই মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে ইতিমধ্যে আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালীর প্রায় ১০ হাজার মানুষের চোখের চিকিৎসা, সহস্রাধিক মানুষের ছানি অপারেশন, সহস্রাধিক বেকার যুবক-যুবতীকে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে কাজের উপযোগী করে তোলাসহ স্বাস্থ্য, শিক্ষা বঞ্চিতদের জন্য নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। প্রসঙ্গত, ইতিমধ্যে আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের ত্রাণ ভান্ডারেও আর্থিক সহযোগিতা দিয়েছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। এছাড়া সুবিধাবঞ্চিতদের ব্যবহারের জন্য পাঁচ হাজার মাস্ক ও চিকিৎসাকর্মীদের ব্যবহারের জন্য পিপিইও সংগ্রহ করেছে, শিগগিরই এসব বিতরণ করা হবে। বোয়ালমারী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, শিক্ষাবিদ অধ্যাপক আবদুর রশিদ আলাপকালে বলেন, ‘অসহায় সুবিধাবঞ্চিতদের পাশে বিভিন্ন সংকটে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন যেভাবে দাঁড়াচ্ছে তা সত্যিই অনুকরণীয়।’ তিনি বলেন, ‘ইতিমধ্যে আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী অঞ্চলে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আরিফুর রহমান দোলন এক আস্থার নাম।’ অধ্যাপক রশিদ সমাজের সচ্ছল সবাইকে এভাবে অসহায়, বঞ্চিতদের সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.