সর্বশেষ সংবাদ

লালমাইয়ে অসহায় মানুষের পাশে অধ্যাপক অপু আলম

(Last Updated On: April 18, 2020)

কুমিল্লার লালমাই উপজেলার রাজনৈতিক অঙ্গনের পরিচিত মুখ সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের  সাবেক সাংগঠনিক সম্পাদক “প্রবাস বাংলা” পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আলমগীর হোসেন অপু(অধ্যাপক অপু আলম ) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির নির্দেশে মানবিকতার উপহার নিয়ে কর্মহীন গ্রামীন জনপদের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে দলমত নির্বিশেষে তিনি একজন জনপ্রিয় ব্যক্তি। সমস্যাগ্রস্ত মানুষকে সাধ্যানুযায়ী সহযোগিতা করেন। তার এমন মানবিকতায় এলাকাবাসী তাকে হৃদয় দিয়ে ভালোবাসেন। চলমান করোনা পরিস্থিতিতে মনোহরপুরের প্রতিবেশী ও কিছু স্বজন কষ্টে দিনাতিপাত করছেন- এমন খবর পেয়ে সাবেক ছাত্রনেতা অধ্যাপক আলমগীর হোসেন অপু ব্যক্তিগত অর্থে নিজ গ্রাম সহ উপজেলার বিভিন্ন এলাকায় নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী প্যাকেট করে সমস্যাগ্রস্ত পরিবারের মাঝে অত্যন্ত গোপনীয়তার সাথে পৌঁছে দেন।

জানা যায়  কুমিল্লার লালমাইয়ের এই গ্রামীন জনপদের প্রায় ৬০টি পরিবারের মধ্যে তিনি খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। তার এমন মানবিকতায় কষ্টে থাকা পরিবারের সদস্যদের মধ্যে মুখে হাঁসি ফুটে উঠে। তারা সবাই আলমগীর হোসেন অপুর জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া করেন। তিনি এলাকায় গিয়ে ঘোষণা দিয়েছেন, চলমান পরিস্থিতি যতদিন থাকবে এ এলাকার কেউ না খেয়ে থাকবে না। আমি সাধ্যমতো পাশে থাকার চেষ্টা করবো। ইতিমধ্যে সচেতনতা মূলক লিফলেট বিতরণ, মাক্স বিতরণ, জীবানু নাশক স্প্রে ছিটিয়ে এবং বিভিন্ন স্পটে হাত ধোয়ার বেশিন বসিয়ে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির কাজও করেছেন।

রাজনৈতিক নেতা অধ্যাপক আলমগীর হোসেন অপু বলেন, করোনা পরিস্থিতিতে কাজ না থাকায় সমাজের মর্যাদাসম্পন্ন অনেক মানুষও সমস্যায় পড়েছে। তারা অনেক কষ্টে দিনাতিপাত করলেও কারো কাছে সাহায্যের জন্য যান না। সমাজের বিত্তবানরা স্ব-স্ব বাড়ি, প্রতিবেশী ও সমস্যায় থাকা স্বজনদের পাশে দাঁড়ালে চলমান দুঃসময়ে কাউকে না খেয়ে থাকতে হবেনা। মানবিক এ বিপর্যয়ে তিনি সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান। পাশাপাশি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসায় নিরাপদে থাকার অনুরোধ করেন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.