সর্বশেষ সংবাদ

ইতালিতে রোববার মৃত্যু ৪৩৩

(Last Updated On: April 21, 2020)

জালাল হাওলাদার, ইতালিঃ করোনাভাইরাসের থাবায় ইতালিতে আজ রোববার মৃত্যু ৪৩৩ জন , মৃত্যুর সংখ্যা বেড়ে  ২৩ হাজার -৬০০জন ।আজ সুস্থ হয়েছেন ২ হাজার ১২৮ জন , এ নিয়ে ৪৭ হাজার ৫৫ জন সুস্থ হয়েছেন। আইসিইউতে টানা ১৬ তম দিনের মতো সংকটাপন্ন রোগীর সংখ্যা(২৬৩৫ ) নিম্নমুখী।

আজ আক্রান্ত (পজিটিভ) হয়েছে ৪৮৬  ।আক্রান্তের সংখ্যা চিকিৎসাধীন (পজিটিভ) ১লাখ ৮হাজার ২৫৭মজন।আক্রান্তদের মধ্যে  ২৫ হাজার ৩৩ জন, এবং ৮৩ হাজার ২২৪  জন নিজ আবাসে চিকিৎসাধীন (হোম আইসোলেশনে) রয়েছেন ।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৯৭২ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

এই ভাইরাসে এই নিয়ে ১৩১ চিকিৎসক এবং ৩৪ নার্সের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এ পর্যন্ত ১৩৫২হাজার জন স্বাস্থ্য বিভাগের লোক আক্রান্ত হয়েছে। অবসরপ্রাপ্ত ডাক্তার,নার্সও এম্ন্বুলেন্স কর্মি স্বাস্থ্যসেবারব্রতে মাঠে নেমেছে।সরকারের এই বিচক্ষণতা প্রশংসনীয়।

শনিবার  মৃত্যু ৪৮২ জন , আক্রান্ত (পজিটিভ) ৮০৯,  শুক্রবার মৃত্যু ৫৭৫, আক্রান্ত (পজিটিভ) ৩৫৫। বৃহস্পতিবার মৃত্যু ৫২৫ ও আক্রান্ত ১১৮৯  জন ,  বুধবার মৃত্যু ৫৭৮ ও আক্রান্ত  ১১২৭, মঙ্গলবার মৃত্যু ৬০২ ও  আক্রান্ত৬৭৫,  সোমবার মৃত্যু ৫৬৬ , আক্রান্ত ১হাজার ২২৪ জন।রোববার মৃত্যু ৪৩১ জন ও আক্রান্ত হয়েছে ১৯৮৪।

ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায়ই করোনার আঘাত সবচেয়ে বেশী (মিলান, বেরগামো, ব্রেসিয়া, লদি, ক্রেমনাসহ ১১টি প্রদেশ)আজ এ অঞ্চলে মারা গেছে ১৬৩ জন, মত্যুর সংখ্যা বেড়ে ১২ হাজার ৫০ জন ।আজ আক্রান্ত ৯৪৭ , আক্রান্ত ৬৫ হাজার ৩৮১ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

সমগ্র ইতালি ৩ মে পর্যন্ত লকডাউন রেডজোন। স্টেট পুলিশ, সেনাবাহিনী ও ট্রাফিক পুলিশ বিগত ৩০ দিনে পথেঘাটে চেক করেছে ৬০ লাখ লোককে। মামলা ও জরিমানা খেয়েছে ২ লাখ ২০ হাজার । বাইরে ওঁৎ পেতে আছে অদৃশ্য শত্রু অভিশপ্ত জীবাণু কোভিড-১৯। প্রিয়জনের আজীবনের কান্নার কারণ না হতে চাইলে ঘরেই থাকুন। সূত্রঃ লা রিপুবলিকা। বিশ্বে এই ভাইরাসে ১ লাখ ১০ হাজার লোকের প্রান নিয়েছে এরমধ্যে ইউরোপেই আছে ৭০ হাজার ।

বিশ্বে করোনা ভাইরাস – সর্বশেষ তথ্য( রোববার http://www.worldometers.info/coronavirus/ )

আজ মৃত্যু ৪ হাজার জার ৮৯২জন।

মৃত্যুর সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ৯৩৯ জন। আক্রান্ত  ২৩ লাখ ৯৯ হাজার ৮৪৯ জন। সুস্থ হয়েছেন ৬ লাখ ১৫হাজার ৬৭৬ জন ।

এই ভাইরাসে বাংলাদেশ আজ মৃত্যু ৭  ,মৃত্যুর সংখ্যা বেড়ে ৯১ জন, আজ আক্রান্ত ৩১২ জন, মোট আক্রান্তে ২৪৫৬  সুস্থ হয়েছেন ৭৫  জন ।

আমেরিকায় আজ ১৪ মৃত্যু৫ জন ও মৃত্যুর  সংখ্যা বেড়ে ৩৮ হাজার ৬১৪ জন। আজ আক্রান্ত ২৭ হাজার ৭৯০ জন, মোট আক্রান্ত ৭ লাখ ৬১হাজার ৩৭৯ জন, সুস্থ হয়েছেন ৬৯ হাজার ৯২৯জন।

স্পেনে আজ মৃত্যু হয়েছে ৫৩২ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২০ হাজার ৫৯৫ জন ।আজ আক্রান্ত ২হাজার ২৪৮জন ,আক্রান্তের সংখ্যা বেড়ে ১লাখ ৯৬ হাজার ৬৬৪ জন, সুস্থ হয়েছেন ৭৭ হাজার ৩৭৫ জন।

ফ্রান্সে আজ মৃত্যু ৩৯৫ জন , মোট মৃত্যু  ১৯ হাজার ৭১৮ জন ,আক্রান্ত  ১ লাখ ৫২ হাজার ৫৭৮ জন ,সুস্থ হয়েছেন ৩৫হাজার ৯৮৩ জন।

যুক্তরাজ্যে আজ মৃত্যু ৫৯৬ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬০ জন  ,আক্রান্ত হয়েছেন ১ লাখ ২০ হাজার ৬৭জন, সুস্থ হয়েছেন ৩৪৪ জন।

জার্মানিতে আজ ৪৮ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ৪হাজার ৫৮৬  জনের ,আক্রান্ত  ১ লাখ ৪৫ হাজার ১৮৪ জন, সুস্থ হয়েছেন ৮৮ হাজার ০০জন।

বেলজিয়ামে আজ মৃত্যু ২৩০,মৃত্যুর সংখ্যা বেড়ে ৫ হাজার ৬৮৩ জনের ,আক্রান্ত ৩৮ হাজার ৪৮৬ জন , সুস্থ হয়েছেন ৮ হাজার ৩৪৮ জন।

নেদারল্যান্ডে আজ ৮৩জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ৩ হাজার ৬৮৪ জন ,আক্রান্ত ৩২হাজার ৬৫৫ জন, সুস্থ হয়েছেন ২৫০ জন।

সুইজারল্যান্ডে আজ ২৫ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ১ হাজার ৩৯৩ জনের মৃত্যু ,আক্রান্ত ২৭ হাজার ৭৪০ জন, সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮০০ জন।

এদিকে আজ চিনে মৃত্যু ০ ,আক্রান্ত ১৬  জন এই নিয়ে চিনে মৃত্যুর সংখ্যা ৪ হাজার ৬৬৩২ ও আক্রান্ত ৮২হাজার ৭৭৫ জন , সুস্থ হয়েছেন ৭৭হাজার ৬২ জন।

কানাডায়  আজ মৃত্যু ১১৩ জনের , এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১ হাজার ৫৮৩ জন । আক্রান্ত ৩৪ হাজার ৮১৩ জন ,সুস্থ হয়েছেন ১১ হাজার ৮০৭জন।

ইরানে আজ মৃত্যু হয়েছে ৮৭ জনের , এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ৫হাজার ১১৮জন । আক্রান্ত ৮২হাজার ২১১জন ,সুস্থ হয়েছেন ৫৭ হাজার ২৩ জন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.