সর্বশেষ সংবাদ

করোনার করূনায় প্রবাসীদের অবসরজীবন

(Last Updated On: April 21, 2020)

নজরুল ইসলাম বাবুলঃ মরণব্যাধী করোনা পুরো বিশ্বকে হতবাক করে থামিয়ে দিয়েছে স্বাভাবিক জীবনযাএা।এর ছোবল থেকে জগতের কেউ এখন নিরাপদ নেই এ জনমে কেউ দেখিনি এমন পরিস্তিতি ।আমরা যারা জন্ম ভুমি ছেড়ে দেশের বাইরে আছি পরিবার নিয়ে পরিবারহীন ভেবে দেখুন একবার আমাদের কথা ????
এ যেন এক মরণ খেলায় থমকে দাড়িয়েছে বিশ্ববাসী।ভয়কে জয় করাও অনেকের জন্য কঠিন সময় অতিবাহিত করছে।করোনার কাছে মানুষ এখন অসহায় ।
অবসরে সময় কাটেনা এও যেন এক কঠিন পরীক্ষা । উপায় নেই সমাজ পরিবার নিজেকে নিরাপদ রাখার জন্য এটাই একমাএ মাধ্যম।আমরা যারা দেশের বাইরে আছি কারো সময় কাঁঠে ফোনালাপ করে কারো সময় টেলিভিশনের একমাএ করোনার সংবাদ পুরনো নাটক আর ছবি দেখে বাড়ী ঘরের পরিচর্যা করে।
জানিনা এর শেষ কোথায় ???? একমাএ আল্লাহ রাব্বুল আল আমিনই বলতে পারেন । আমেরিকায় ইতিমধ্যেই আমরা হারিয়েছি ১৬৭ জন বাংলাদেশীকে এদের বেশীর ভাগই নিউ ইয়রকে । আমরা যারা ক্যালিফোর্নিয়ায় লক্ষ্যকুটি শোকরিয়া আল্লাহর কাছে নিরাপদ আছি ভাল আছি ।আমার জানা মতো এখানে কেউ আক্রান্ত হয়নি।
চিকিৎসাহীন পথ্যহীন করোনার এ মরণ ছোবল থেকে নিজেকে পরিবারকে ও সমাজকে রক্ষার জন্য ঘরে থাকি নিরাপদ থাকি বেশী বেশী করে আল্লাহর নিকট ক্ষমা চাই নামাজ আদায় করি।
যারা দেশের বাইরে আছি আসুন যার যার অবস্হান থেকে দেশের মানুষের সাহায্যে এগিয়ে আসি । আল্লাহ আমাদের সকলের সহায় হোন ।আমিন

নজরুল ইসলাম বাবুল, আমেরিকা প্রবাসী , সাবেক সাধারন সম্পাদক , কুমিল্লা প্রেসক্লাব ,

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.