ফ্রান্স আওয়ামী লীগ মঞ্চে শীর্ষ সন্ত্রাসী প্রকাশ !

(Last Updated On: জানুয়ারি ১৯, ২০১৭)
ফ্রান প্রতিনিধি ঃ  সাংবাদিক নুরুল ওয়াহিদের ফেসবুক স্টেটাসে প্যারিসে তোলপাড় । আজ সোমবার ফ্রান্স-বাংলা প্রেস ক্লাবের সভাপতি নুরুল ওয়াহিদ গতকাল রবিবার ফ্রান্স আওয়ামী লীগের সংবাদ সম্মেলনের একটি ছবি পোষ্ট করে তাতে স্টেটাস দেন প্রকাশ কিংবা বিকাশ , কালা জাহাঙ্গীর , টেরা মানিক সব শীর্ষ সন্ত্রাসীকে আপনি প্যারিসে দেখতে পাবেন , প্রতিষ্ঠিত করতে মরিয়া নবগঠিত ফ্রান্স আওয়ামী লীগ.। এর পর পরই প্যারিসের রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক মহলে তোলপাড় শুরু হয় । ঘটনা অনুসন্ধানে জানা যায় কিশোর রায় নাম ধারন করে শীর্ষ সন্ত্রাসী প্রকাশ বর্তমানে প্যারিসে অবস্থান করছেন । তিনি প্যারিসে সামাজিক ভাবে সেটেল হওয়ার জন্য প্যারিসের সাংস্কৃতিক কর্মী বিভা রানীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন । পরে হিন্দু – বৌদ্ধ , খ্রিস্টান ঐক্য পরিষদে যোগ দেন । 
কিছু দিন আগে প্যারিসের আইফেল টাওয়ারের পাদদেশে হিন্দু – বৌদ্ধ , খ্রিস্টান ঐক্য পরিষদের একটি মানব বন্ধনে শিল্পী প্রার্থ প্রতীম মজুমদারের সাথে প্রকাশের ছবি ভোরের কাগজে প্রকাশিত হলে তা ব্যাপকভাবে আলোড়ন সৃষ্টি করে । তার পর প্রকাশ আওয়ামী লীগের সাথে মেশার চেষ্টা করে । 
অনুসন্ধানে জানা যায়  আলোচিত বাংলাদেশ শীর্ষ সন্ত্রাসী  প্রকাশ কুমার বিশ্বাস  সদ্য অনুমোদনের জন্য পাঠানো ফ্রান্স আওয়ামী লীগের কমিটিতে সাংস্কৃতিক সম্পাদক হিসেবে অন্তর্ভুক্ত হন  । জানা যায় বহুল আলোচিত ও সমালোচিত রাতের আঁধারে গঠিত ফ্রান্স আওয়ামী লীগ(লিটন-কয়েছ)  কমিটির এক শীর্ষ নেতার সাথে প্রকাশের ব্যবসায়ীক সম্পর্ক রয়েছে ।
গত রবিবার একটি কমিউনিটি সেন্টারে ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি মহসিন খাঁন লিটন ও সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে ফ্রান্স আওয়ামী লীগের পক্ষে সাংবাদিকদের ব্রিফ করেন এবং ঐ সময় অন্যান্য নেতৃবৃন্দের সাথে প্রকাশ কে দেখা যায় । ফ্রান্স আওয়ামী লীগের এক প্রবীণ নেতা বলেন ভুল করবো আমরা আর সেই ভুলের মাসুল দিবেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা তা মেনে নেওয়া যায় না । তিনি বলেন দলের এই অবস্থার জন্য ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারন সম্পাদক এম এ গনি দায়ী । আওয়ামী লীগ সরকার ঘোষিত একজন শীর্ষ সন্ত্রাসী ফ্রান্স আওয়ামী লীগের নেতা হয়ে মঞ্চে  নেতৃবৃন্দের পাশে বসবেন তা মেনে নেওয়া যায় না । তিনি সাংবাদিক নুরুল ওয়াহিদ কে তার সাহসীকতার জন্য অভিনন্দন জানান ।
বাংলাদেশ সরকারের র‍্যাব -পুলিশ যাকে হন্য হয়ে খোঁজছে । তাকে ধরতে ইন্টারপোল চেষ্টা করছে। তবে রহস্যজনক কারণে ইন্টারপোল তার বিরুদ্ধে রেড নোটিশ জারি করেনি। এ ব্যাপারে সাবেক পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার  বলেছিলেন, শীর্ষ সন্ত্রাসী থেকে শুরু করে সব ধরনের অপরাধীদের ধরতে আইন প্রয়োগকারী সংস্থা আপ্রাণ চেষ্টা চালিয়ে আসছে। প্রকাশ জামিনে বের হওয়ার পর তাকে ধরার চেষ্টা চলছে। আর তার সহযোগীদেরও আইনের আওতায় আনার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায় , রক্তক্ষয়ী সংঘর্ষে ফ্রান্স আওয়ামী লীগের ৮ মের সম্মেলন পণ্ড হয়ে যায় । বাধ্য হয়ে ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারন সম্পাদক এম এ গনি সম্মেলন স্থগিত করে । ঐদিন গভীর রাতেই অনিল -গণি নেতা-কর্মীদের মতামত না নিয়ে রহস্য জনক ভাবে ফ্রান্স আওয়ামী লীগ(লিটন-কয়েছ) কমিটি করে । এর প্রতিবাদে পূর্বের কমিটি (সভাপতি বেনজির আহমেদ সেলিম সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল কাশেমে) নিজের কে বৈধ দাবী করে আসছে এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে । সেই দিকে বিভক্ত ফ্রান্স আওয়ামী লীগের ২ কমিটি বিদ্যমান । নতুন কমিটিতে অধিকাংশ বিতর্কিতদের স্হান দেওয়া হয়েছে বলে জানা যায়, তাই ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারন সম্পাদক এম এ গনি পুর্নাঙ্গ কমিটি অনুমোদনে গড়িমসি করছেন.

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.