ব্রিটেনে আজ মৃত্যুর তালিকায় ৪৪১৯ জন

(Last Updated On: May 24, 2020)

জাগো নিউজঃ  যুক্তরাজ্যে মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এখন ২৬ হাজার ৯৭ জন। অথচ গতকাল দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২১ হাজার ৬৭৮। অর্থাৎ দেশটির মৃত্যুর তালিকায় নতুন করে সাড়ে ৪ হাজারের বেশি মানুষের নাম যুক্ত হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে যুক্তরাজ্যের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে আজ এই তথ্য দেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় প্রাণ হারিয়েছেন আরও ৭৬৫ জন। তবে করোনায় আক্রান্ত হয়ে কেয়ার হোমে মারা যাওয়া ৩ হাজার ৮১১ জনের নাম নতুন করে মৃত্যুর তালিকায় যুক্ত হয়েছে।

করোনাভাইরাস নিয়ে ব্রিটিশ সরকারের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে গতকাল দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক ঘোষণা দেন, সরকার এখন থেকে প্রতিদিন করোনায় কেয়ার হোম ও কমিউনিটিতে কত মানুষ মারা যাচ্ছে সেই সংখ্যাও জানাবে। প্রসঙ্গত, এতদিন দেশটি করোনায় আক্রান্ত হয়ে শুধু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতের সংখ্যা জানাচ্ছিল।

তাই গত মার্চ মাসে প্রাদুর্ভাব শুরুর পর এই প্রথম যুক্তরাজ্যজুড়ে করোনায় মৃতের তালিকায় হাসপাতালের সঙ্গে সঙ্গে কেয়ার হোম ও কমিউনিটিতে কোভিড-১৯ রোগে যারা মারা যাচ্ছেন তাদেরকেও অন্তভূর্ক্ত করা হলো। পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেছেন, এসব মানুষের মৃত্যু হয়েছে গত ২ মার্চ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত।

করোনাভাইরাস নিয়ে ব্রিটিশ সরকারের বিরুদ্ধে ক্রমবর্ধমান সমালোচনার মধ্যে গতকাল সরকারের এমন সিদ্ধান্তের কথা ঘোষণা করে স্বাস্থ্যমন্ত্রী হ্যানকক। শুধু হাসপাতালে মৃতের সংখ্যা জানানোর ফলে এতদিন মহামারি করোনায় গোটা যুক্তরাজ্যে মৃতের প্রকৃত সংখ্যা সম্পর্কে জানা যাচ্ছিল না।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.