সর্বশেষ সংবাদ
মিলানে মার্কেটে প্রবেশে জন্য নিরাপদ দূরত্বের লাইনে গ্রাহকদের শরিরের তাপমাত্রা দেখছে পরীক্ষা চলছে -corriere.it

ইতালিতে আজও কমেছে মৃত্যু ২৬৯

(Last Updated On: May 2, 2020)

জালাল হাওলাদার, ইতালিঃ  ইতালিতে করোনাভাইরাসের  থাবায় ২৪ ঘণ্টায় প্রান হারালেন ২৬৯ ( গতকাল ২৮৫ ,বুধবার ৩২৩ মঙ্গলবার ৩৮২ সোমবার ৩৩৩  ও রোববার ২৬০) জন।  মৃত্যুর সংখ্যা বেড়ে ২৮ হাজার ২৩৬। আজ সুস্থ হয়েছেন ২  হাজার ৩০৪ জন , এ নিয়ে ৭৮  হাজার ২৪৯ জন সুস্থ হয়েছেন। আইসিইউতে টানা ২৮ তম দিনের মতো সংকটাপন্ন রোগীর সংখ্যা ১৫৭৮ ( গতকাল১৬৯৪) নিম্নমুখী।

আজ আক্রান্ত (সম্ভাব্য ) হয়েছে ১৯৬৫(গতকাল ১৮৭৬) ।

আক্রান্তের সংখ্যা চিকিৎসাধীন (পজিটিভ) ১লাখ ০ হাজার ৯৪৩ জন। আক্রান্তদের মধ্যে ১৭হাজার ৫৬৯ জন হাসপাতালে  এবং ৮১ হাজার ৭৯৬  জন নিজ আবাসে চিকিৎসাধীন (হোম আইসোলেশনে) রয়েছেন ।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭হাজার ৪২৮ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

এই ভাইরাসে এই নিয়ে ১৫০ চিকিৎসক এবং ৩৫ নার্সের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এ পর্যন্ত ১৯ হাজার ৬২৮ জন স্বাস্থ্য বিভাগের লোক আক্রান্ত হয়েছে। অবসরপ্রাপ্ত ডাক্তার,নার্সও এম্ন্বুলেন্স কর্মি স্বাস্থ্যসেবারব্রতে মাঠে নেমেছে।সরকারের এই বিচক্ষণতা প্রশংসনীয়।

ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায়ই করোনার আঘাত সবচেয়ে বেশী (মিলান, বেরগামো, ব্রেসিয়া, লদি, ক্রেমনাসহ ১১টি প্রদেশ)আজ এ অঞ্চলে মারা গেছে ৮৮ , মত্যুর সংখ্যা বেড়ে ১৩ হাজার ৮৬০জন , আজ আক্রান্ত ১০৭৩ , আক্রান্ত ৭১ হাজার ৯৬৮ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

সূত্রঃ লা রিপুবলিকা।

বিশ্বে করোনা ভাইরাস  (শুক্রবার http://www.worldometers.info/coronavirus/ )

আজ মৃত্যু ৩ হাজার ৬৪২ জন।

মৃত্যুর সংখ্যা ২ লাখ ৩৭  হাজার ৪৬৬ জন। আক্রান্ত ৩৩ লাখ ৬৪হাজার ২২০ জন। সুস্থ হয়েছেন ১০লাখ ৬৯হাজার ৪৩ জন ।

এই ভাইরাসে বাংলাদেশ আজ মৃত্যু ২,মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭০ জন, আজ আক্রান্ত ৫৭১ জন, মোট আক্রান্তে ৮ হাজার ২৩৮ সুস্থ হয়েছেন ১৭৪ জন ।

আমেরিকায় আজ মৃত্যু ১০২৮ জন ও মৃত্যুর  সংখ্যা বেড়ে ৬৪হাজার ৮৮৪ জন। আক্রান্ত ১০ লাখ ৭৫ হাজার ২৭৬ জন, সুস্থ হয়েছেন ১ লাখ ৫৭ হাজা ৮০৯ জন।

স্পেনে আজ মৃত্যু হয়েছে ২৮১ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ হাজার ৮২৪ জন । আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ৯৮৮জন, সুস্থ হয়েছেন ১ লাখ ৪২ হাজার ৪৫০ জন।

ফ্রান্সে আজ মৃত্যু ২৮৯ জন ,মোট মৃত্যু ২৪ হাজার ৩৭৬ জন ,আক্রান্ত  ১ লাখ ৬৬ হাজার ৪২০ জন ,সুস্থ হয়েছেন ৪৮ হাজার ২২৮ জন।

যুক্তরাজ্যে আজ মৃত্যু ৭৩৯ জন, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ৯৭ জন,আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৪৫৪ জন, সুস্থ হয়েছেন ৩৪৪ জন।

জার্মানিতে আজ ১৭  জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ৬ হাজার ৬৪০ জনের ,আক্রান্ত ১ লাখ ৬৩ হাজার ৫৪২ জন, সুস্থ হয়েছেন ১ লাখ ২৬ হাজার ৯০০জন।

বেলজিয়ামে আজ মৃত্যু ১০৯ ,মৃত্যুর সংখ্যা বেড়ে ৭ হাজার ৭০৩ জনের ,আক্রান্ত ৪৯ হাজার ৩২ জন ,সুস্থ হয়েছেন ১১ হাজার ৮৯২ জন।

কানাডায়  আজ মৃত্যু ৪০ জনের ,এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩ হাজার ২২৪ জন । আক্রান্ত ৫৩ হাজার ৬৭০ জন ,সুস্থ হয়েছেন ২২ হাজার ৯৫জন।

নেদারল্যান্ডে আজ ৯৮ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে মৃত্যু ৪ হাজার ৮৯৩ জন ,আক্রান্ত ৩৯ হাজার ৭৯১ জন, সুস্থ হয়েছেন ২৫০জন।

সুইজারল্যান্ডে আজ ১২ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ১ হাজার ৭৪৯ জনের মৃত্যু ,আক্রান্ত ২৯ হাজার ৭০৫ জন, সুস্থ হয়েছেন ২৩ হাজার ৪০০ জন।

এদিকে আজ চিনে মৃত্যু ০ এই নিয়ে চিনে মৃত্যুর সংখ্যা ৪ হাজার ৬৩৩ , আক্রান্ত ২২ জন, মোট আক্রান্ত ৮২হাজার ৮৬২  জন , সুস্থ হয়েছেন ৭৭হাজার ৬১০ জন।

ইরানে আজ মৃত্যু হয়েছে ৭১ জনের , এই নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ৬হাজার ২৮  জন । আক্রান্ত ৯৪ হাজার ৬৪০ জন ,সুস্থ হয়েছেন ৭৫ হাজার ১০৩ জন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.