করোনায় প্রবাসের ১৫ দেশে ৪০৭ বাংলাদেশির মৃত্যু

(Last Updated On: May 3, 2020)
করোনাভাইরাসের সংক্রমণে গত ৪৮ ঘন্টায় কয়েকটি দেশে অন্তত ১৪ জন বাংলাদেশি মারা গেছেন। তাঁদের মধ্যে ৫ জন করে যুক্তরাষ্ট্র ও ফ্রান্সে এবং সৌদি আরবে ৪ জন মারা গেছেন। নতুন করে মৃত্যুর ফলে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২২৮ জন এবং সৌদি আরবে ৫৫ জন বাংলাদেশি প্রাণ হারালেন করোনাভাইরাসে।

যুক্তরাষ্ট্র, সৌদি আরব ও ফ্রান্সে প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে সেখানে করোনাভাইরাসে বাংলাদেশের নাগরিকদের মৃত্যু সম্পর্কে আজ শনিবার এ তথ্য পাওয়া গেছে।

গত ৪৮ ঘণ্টায় তিন দেশে ১৪ জনের মৃত্যুর পর এ পর্যন্ত বিশ্বের ১৫ দেশে ৪০৭ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেলেন। এঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২২৮, যুক্তরাজ্যে ৭৯, সৌদি আরবে ৫৫, ইতালিতে ৯, কানাডায় ৭, সংযুক্ত আরব আমিরাতে ৬, ফ্রান্স ও স্পেনে ৫ জন করে, কাতারে ৪, কুয়েতে ৩, সুইডেনে ২, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন।

এদিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ সিঙ্গাপুরে করোনাভাইরাসে বাংলাদেশের নাগরিকদের সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, শনিবার ৪৪৭ জনের নতুন করে শনাক্ত হওয়ার পর এখন পর্যন্ত দেশটিতে করোনাভাইরাস সংক্রমণের শিকার হয়েছেন ১৭ হাজার ৫৪৮ জন। আক্রান্ত লোকজনের মধ্যে অধিকাংশই অভিবাসী শ্রমিক। করোনাভাইরাসে আক্রান্ত লোকজনের মধ্যে বাংলাদেশের নাগরিকের সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে গেছে।

সূত্রঃ প্রথম আলো

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.