ইতালিতে বুধবার রেকর্ড সুস্থ ৮০১৪, বেড়েছে মৃত্যু ৩৬৯

(Last Updated On: May 7, 2020)
জালাল হাওলাদার, ইতালিঃ  ইতালিতে করোনাভাইরাসে আজ  প্রানহানী হয়েছে ৩৬৯ ( মঙ্গলবার ২৩৬) জনের।  মৃত্যুর সংখ্যা বেড়ে ২৯ হাজার ৩১৫ ।

আজ সুস্থ হয়েছেন রেকর্ড ৮ হাজার ১৪ জন , এ নিয়ে ৯৩ হাজার ২৪৫ জন সুস্থ হয়েছেন। আইসিইউতে টানা ৩২ তম দিনের মতো সংকটাপন্ন রোগীর সংখ্যা ১৩৩৩(গতকাল ১৪২৭) নিম্নমুখী।

আজ আক্রান্ত (সম্ভাব্য ) হয়েছে ১০৭৫ (গতকাল ১০৭৫)।

আক্রান্তের সংখ্যা চিকিৎসাধীন (পজিটিভ) ১লাখ ০ হাজার ১৭৯ জন। আক্রান্তদের মধ্যে ১৫ হাজার ৭৬৯ জন হাসপাতালে  এবং ৭৪ হাজার ৪২৬ জন নিজ আবাসে চিকিৎসাধীন (হোম আইসোলেশনে) রয়েছেন ।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৩ হাজার ১৩ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

এদিকে কাল সোমবার থেকে ইতালিতে শিথিল হচ্ছে লক ডাউন । সোমবার থেকে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকান পুনরায় চালুর প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে।

এই ভাইরাসে এই নিয়ে ১৫৪ চিকিৎসক এবং ৩৫ নার্সের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এ পর্যন্ত ১৯ হাজার ৬২৮ জন স্বাস্থ্য বিভাগের লোক আক্রান্ত হয়েছে। অবসরপ্রাপ্ত ডাক্তার,নার্সও এম্ন্বুলেন্স কর্মি স্বাস্থ্যসেবারব্রতে মাঠে নেমেছে।সরকারের এই বিচক্ষণতা প্রশংসনীয়।

এদিকে দেশটির পারমা প্রভিন্সে একটি হাসপাতালে কোনো রোগী না থাকায় হাসপাতালটিতে করোনা বিভাগ বন্ধ করে দেয়া হয়েছে।

ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায়ই করোনার আঘাত সবচেয়ে বেশী (মিলান, বেরগামো, ব্রেসিয়া, লদি, ক্রেমনাসহ ১১টি প্রদেশ)আজ এ অঞ্চলে মারা গেছে ৬৩, মত্যুর সংখ্যা বেড়ে ১৪ হাজার ২৯৪জন , আজ আক্রান্ত ৭৩৭ , আক্রান্ত ৭৭হাজার ০২ জন ( মৃত্যু ,আক্রান্ত ও সুস্থ) ।

সূত্রঃ লা রিপুবলিকা।

বিশ্বে করোনা ভাইরাস  http://www.worldometers.info/coronavirus/

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.