সন্ত্রাসবাদ নির্মূলে বাংলাদেশের সঙ্গে কাজ করবে ইতালি

(Last Updated On: জানুয়ারি ১৯, ২০১৭)

সন্ত্রাসবাদ নির্মূলে বাংলাদেশের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন ইতালির উপ পররাষ্ট্রমন্ত্রী মারিও জিরো। মঙ্গলবার সকালে গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। এ সময় সঙ্গে ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

গুলশান ট্রাজেডির চারদিন পেরিয়ে গেলেও এখনও শোকে বিহ্বল বাংলাদেশ। প্রতিদিনের মত আজও নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সমাজের নানা স্তরের মানুষ।

ধর্মের দোহাই দিয়ে এমন নৃশংস হত্যাকাণ্ডের নিন্দা, আর নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে, সকাল থেকে গুলশানের দুই নম্বরের হলি আর্টিসান বেকারিতে এসেছেন সমাজের নানা স্তরের মানুষ।

আসেন ইতালির উপ-পররাষ্ট্রমন্ত্রী মারিও জিরো। তার সাথে ছিলেন দেশটির রাষ্ট্রদূত মেরিও পালমা। ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

মারিও জিরো বলেন, ‘ইতালি এবং বাংলাদেশ সন্ত্রাসবাদ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করবে। একইসাথে বৈশ্বিক সন্ত্রাসের বিরুদ্ধেও আমাদের অবস্থান থাকবে। আমরা খুবই মর্মাহত। তবে এই সময়টা থেকে বেরিয়ে এসে আরও শক্তিশালী হতে চেষ্টা করছি।’

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, সন্ত্রাসবাদ নিরসনে এক যোগে কাজ করবে বাংলাদেশ- ইতালি।

শুক্রবার রাতে, বন্দুকধারীদের হামলায় ১৭ জন বিদেশি নিহত হন। নিহতদের মধ্যে ৯ জন ইতালীয় নাগরিক, ৭ জন জাপানী ও একজন ভারতীয় নাগরিক রয়েছেন। একইসাথে, নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মকর্তাসহ বাংলাদেশি নিহত হয়েছেন আরো ৫ জন।

 

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.