করোনাঃ আজ মৃত্যু ৪৪, আক্রান্ত ২৮৫৬, আক্রান্তে চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ

(Last Updated On: June 18, 2020)

দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৮৫৬ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৫৭৮ জন।

আক্রান্তের সংখ্যায় করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ। আজ শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী বাংলাদেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৩৭৯ জন। অন্যদিক চীনে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৭৫ জন। উল্লেখ্য, বাংলাদেশের তুলনায় চীনের জনসংখ্যা ৯ গুণ বেশি।

এর আগেই দেশে করোনায় মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। আজ স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিং থেকে জানা যায়, ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৪৪ জনের মৃত্যু হয়েছে। যার মধ্য দিয়ে দেশে এখন করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৩৯ জন।

এছাড়া বাংলাদেশে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৭ হাজার ৮২৭ জন। দেশে এখন পর্যন্ত করোনায় সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ।

অন্যদিকে চীনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪ হাজার ৬৩৪ জন। দেশটিতে সুস্থ হয়েছে ৭৮ হাজার ৩৬৭ জন, সুস্থতার হার ৯৪ শতাংশ।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর চীনের সীমানা পেরিয়ে বিশ্বজুড়ে মহামারি রূপ নেয় করোনাভাইরাস। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

আর বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর ১৮ মার্চ বাংলাদেশে করোনায় প্রথম কোনো ব্যক্তির মৃত্যুর খবর জানায় সরকার।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.