সর্বশেষ সংবাদ

১৫২ বাংলাদেশিকে ফেরত পাঠালো ইতালি

(Last Updated On: August 3, 2020)

বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিলের পর এবার কাতার এয়ারওয়েজের পৃথক দুইটি ফ্লাইটে করে দোহা থেকে যাওয়া ১৫২ ( ইতালির রোমের ফিউমিসিনো ১১২ ও মিলানের মালপেন্সা বিমানবন্দরে ) বাংলাদেশিকে ইতালিতে প্রবেশ করতে না দিয়ে তাদের সেই বিমানেই ফেরত পাঠানো  হয়েছে। খবর: ইতালির গণমাধ্যম আনসার।

বুধবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে ফিউমিসিনো বিমানবন্দরে ওই বিমানটি অবতরণ করে। ওই বাংলাদেশি যাত্রীদের ইতালিতে প্রবেশ করতে দেয়া হয়নি। কাতার এয়ারওয়েজে রোমে আসা ফ্লাইটের ১ বাংলাদেশি গর্ভবতী নারীকে রোমের পলিক্লিনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢাকা থেকে আসা অন্য ১২ জনের ইতালিয়ান নাগরিকত্ব থাকায় দোহায় ফেরত না পাঠিয়ে রোমেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। তাদের সেই সময়ই একটি ফ্লাইটে কাতার ফেরত পাঠানো হয়েছে।  এছাড়া দুপুর ১২-৪৫ মিলানের মালপেন্সা বিমানবন্দরে অবতরণের পর ৪০ বাংলাদেশিকেও কাতারে ফেরত পাঠানো হয়েছে ।

গত সোমবার বাংলাদেশ থেকে ইতালির রাজধানী রোমে যাওয়া একটি ফ্লাইটের যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে- এরপর বাংলাদেশের সঙ্গে এক সপ্তাহের জন্য সব ফ্লাইট বাতিল ঘোষণা করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে ফ্লাইট বন্ধের এই সময়ে ইতালি সরকার ইউরোপীয় ইউনিয়ন ও শেনজেন অঞ্চলের বাইরে থেকে যাওয়া সবার জন্য নতুন করে পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে কাজ করবে।

এদিকে বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিল করলেও কাতার থেকে যাওয়া ফ্লাইট চালু রেখেছে ইতালি। সে হিসেবে দোহা থেকে যাওয়া ওই ফ্লাইটটির বাংলাদেশি যাত্রীদের ইতালি প্রবেশে কোনো বাধা থাকার কথা ছিল না

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.