শোলাকিয়ায় পুলিশের ওপর হামলায় নিহত ৪, আটক ৪

(Last Updated On: জানুয়ারি ১৯, ২০১৭)

শোলাকিয়া ঈদগাহে টহলরত পুলিশের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় জহিরুল ও আনসার উল্লাহ নামে দুই পুলিশ সদস্য, ঝর্ণা রানী নামে এক নারী ও এক হামলাকারী নিহত হয়েছে। পুলিশ সদস্য জহিরুল ও এক হামলাকারী ঘটনস্থলে মারা যান। অপর পুলিশ সদস্য আনসার উল্লাহ ও ওই নারীর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়াল চারজন-এ। কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম দুই পুলিশ কনস্টেবলের মৃত্যুর খবর নিশ্চিত করেন। তিনি জানান, কনস্টেবল জহিরুলের মৃত্যু হয় ঘটনাস্থলে। আর মাথায় গুলিবিদ্ধ আনসার উল্লাহর মৃত্যু হয় বেলা ১২টার দিকে ময়মনসিংহ সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে।

গুরুতর আহত ৬ পুলিশ সদস্যকে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে, পরে সেখান থেকে ময়মনসিংহ সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়। পরে আহতদের নিয়ে বেলা সোয়া ১২টার দিকে একটি হেলিকপ্টার ঢাকার উদ্দেশে রওনা হয়। আহত পুলিশ সদস্যরা হলেন কনস্টেবল জুয়েল, মশিউর, প্রশান্ত, রফিকুল ও তুষার এবং এএসআই নয়ন।হামলার পর পুলিশ সদস্যদের সতর্ক অবস্থান- টেলিভিশন থেকে নেওয়া ছবি

কিশোরগঞ্জের এডিসি (সার্বিক) তরফদার আক্তার জামিল জানান, আহত অবস্থায় আটক হামলাকারীর নাম আবু মুক্তাদিন। তার বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাটে। অপর হামলাকারীর নাম জাহিদুল হক। তার বাড়ি কিশোরগঞ্জেই।

এ ছাড়া বোমা হামলার ঘটনায় আওয়ামী লীগের এক প্রৌঢ় নেতাসহ চারজনকে আটক করেছে পুলিশ। বোমা হামলা ও গোলাগুলির পর সন্ত্রাসীরা আশ্রয় নিয়েছে সন্দেহ করে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাব। ওই বাড়ির মালিক হলেন করিমগঞ্জের গুণধর ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আব্দুল হান্নান ভূইয়া বাবুল। পুলিশ ওই বাড়ি থেকে তাকেসহ আরও তিনজনকে আটক করেছে।

ঘিরে রাখা বাড়িটি শোলাকিয়া মাঠসংলগ্ন আজিমুদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের কাছে। নিরাপত্তা বাহিনী আশঙ্কা করছে, হামলার পর সন্ত্রাসীরা এই বাড়িতে আশ্রয় নিয়েছে। আজ বৃহস্পতিবার সকালে ঈদগাহের ৫০০ গজ দূরে ওই ঘটনায় একজন পুলিশ এবং এক সন্ত্রাসী নিহত হয়েছে। এ ছাড়া আরো কয়েকজন আহত হয়েছে। পুলিশ এর মধ্যে সন্ত্রাসী সন্দেহে একজনকে আটক করেছে। তার পরিচয় জানা যায়নি। এদিকে ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.