স্বেচ্ছাসেবক লীগের “স্বেচ্ছাশ্রমে বাংলাদেশঃ বঙ্গবন্ধু’র চিন্তা ভাবনা” শীর্ষক আলোচনা সভা

(Last Updated On: August 13, 2020)

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ  মঙ্গলবার ঢাকার  ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে  “স্বেচ্ছাশ্রমে বাংলাদেশঃ বঙ্গবন্ধু’র চিন্তা ভাবনা” শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে সম্পৃক্ত হন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মাননীয় সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। তিনি বলেন রাজনৈতিক নেতা মানে জনগনের অতন্দ্র প্রহরী। মূলত রাজনীতি হলো স্বেচ্ছাসেবা। তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরেন এবং নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে কাজ করার আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম। তিনি তাঁর বক্তব্যে ১৫ আগস্ট ও জেলহত্যার নীল নকশার সাথে জড়িত ষড়যন্ত্রকারীদের মুখোশ জাতির কাছে উন্মোচন করতে তদন্ত কমিশন গঠনের দাবী জানান।
বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। অনুষ্ঠানের মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।
সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা গাজী মেজবাহুল হোসেন সাচ্চু, ম. আব্দুর রাজ্জাক, নির্মল চ্যাটার্জী, কাজী শহিদুল্লাহ লিটন, আব্দুল আলিম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েলসহ সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর উত্তর দক্ষিণের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.