সর্বশেষ সংবাদ

করোনায় আক্রান্ত ট্রাম্পকে হাসপাতালে নেয়া হয়েছে

(Last Updated On: October 3, 2020)

আমাদের সময়ঃ  হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পকে মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে নেয়া হয়েছে। কোভিড আক্রান্ত হিসেবে বাড়তি সতর্কতার জন্যে এ সিদ্ধান্ত নেয়া হয়। তিনি বেশ কয়েকদিন ওই হাসপাতালে থাকবেন। স্পুটনিক, বিবিসি, ফক্স, সিএনএন, সিবিএস

কর্মকর্তারা জানান, ট্রাম্পের মৃদু উপসর্গ দেখা দিয়েছে। হালকা জ্বর আছে তার। তিনি ক্লান্তবোধ করলেও উদ্দীপনার কোনও ঘাটতি নেই।

হোয়াইট হাউসের কমিউনিকেশনস ডিরেক্টর আলিশা ফারাহ জানিয়েছেন, প্রেসিডেন্ট এখনো দায়িত্বে আছেন। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছে তিনি কোনও প্রকার দায়িত্ব হস্তান্তর করেননি।

ট্রাম্প নিজেই এক টুইট বার্তায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিলেন। এর আগে উপদেষ্টা হোপ হিকসের করোনা আক্রান্তের খবর পেয়েই আইসোলেশনে চলে যান ট্রাম্প দম্পতি।

ঠিক এক মাস পর প্রেসিডেন্ট নির্বাচন। এই সময়ে এই ঘটনায় ট্রাম্পের প্রচারণা বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়লো। এর আগে প্রেসিডেন্ট রুজভেল্ট নির্বাচনের ঠিক আগে সন্ত্রাসী হামলার শিকার হন। বন্ধ হয়ে যায় তার নির্বাচনী প্রচার। ট্রাম্পের ক্ষেত্রে এমনটা হলে তিনি হবেন ২য় মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী, যিনি নির্বাচনের আগের মাসে কোনও প্রচারণায় অংশ নিতে পারবেন না।

ট্রাম্প বুধবারের বিতর্কে জো বাইডেনকে মাস্ক পরা নিয়ে তীব্র ভাষায় কটুক্তি করেন। অবশ্য বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন সঙ্গে সঙ্গেই এই দম্পতিকে শুভকামনা জানিযেছেন। বাইডেন দম্পতিও শুক্রবার পরীক্ষা করেন। করোনা পরীক্ষা করেছেন এই বিতর্কের উপস্থাপক ক্রিস ওয়ালেসও।

যদি ট্রাম্প বেশি অসুস্থ হয়ে পড়েন বা মারা যান এই ২ মাসের জন্য যুক্তরাষ্টের নির্বাহী প্রধানের দায়িত্ব নেবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। কারণ মার্কিন সংবিধান অনুযায়ী ৩ নভেম্বরই নির্বাচন হতে হবে। ট্রাম্প অক্ষম হলে রিপাবলিকান পার্টি অন্য কাউকে প্রেসিডেন্ট পদের জন্য মনোনিত করবে। সেক্ষেত্রেও পেন্সের সম্ভাবনাই বেশি।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.