ইতালি বাংলা প্রেসক্লাব: খান রিপন সভাপতি, লিটন সা: সম্পাদক

(Last Updated On: November 24, 2020)

 ইতালি প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের সমন্বয়ে গঠিত বৃহৎ সাংবাদিক সংগঠন ইতালি বাংলা প্রেসক্লাবের(২০২১-২০২২)কমিটি গঠন করা হয়েছে, উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে ‘দৈনিক প্রবাসী’ পত্রিকার সম্পাদক খান রিপনকে তৃতীয় মেয়াদে ও ডিবিসি স্যাটেলাইট টেলিভিশনের ইতালি প্রতিনিধি আমির হোসেন লিটনকে সাধারন সম্পাদক করে পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে। 

অন্য সদস্যরা হলেন নির্বাহী সভাপতি এলিন আহমেদ মিঠু, যুগ্ম সাধারন সম্পাদক শিমুল রহমান, সাংগঠনিক সম্পাদক তারেক হাসান নয়ন। ২২নভেম্বর, রবিবার দুপুরে ইতালির রাজধানী রোমের ভিয়া কাপুয়া-৪ এ আয়োজিত সাধারন সভায় উপস্থিত সকল সদস্যদের মতামতের ভিত্তিতে মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। এসময় সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি আখি সিমা কাওসার, আফজার হোসেন রোমান, জমির হোসেন, মনিকা ইসলাম, আরিফুল হক, সোহাগ খান, লিটন চৌধুরী ।

ভিডিও কলে সংযুক্ত ছিলেন আলম শাহ, মোল্লা মনিরুজ্জামান, আসলামুজ্জামান, টেলিফোনে সম্মতি জ্ঞাপন করেন ইউসুফ আলি, হাফিজুর রহমান মিতু, স্বপন দাস, এ.কে. জামান ও পলাশ রহমান।

দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি গঠনের লক্ষে সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক এ্যাডভোকেট আনিচুজ্জামান। জনাব আনিচুজ্জামান সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে উপস্থিত সাংবাদিকদের কাছে ক্রমান্বয়ে সভাপতি ও সাধারন সম্পাদক পদে কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী না থাকায়, দ্বিতীয় পদ্ধতিতে  এলিন আহমেদ মিঠু  সভাপতি পদে সদ্য  সাবেক সভাপতি খান রিপনের নাম প্রস্তাব করলে সবায় সমর্থন জানান। এরপর শিমুল আহমেদ  সাধারন সম্পাদকের পদে আমির হোসেন লিটনের নাম প্রস্তাব করলে  সবায় সমর্থন জানান। এভাবে নির্বাহী সভাপতি, যুগ্ম সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম প্রস্তাব করলে সকলের সম্মতিক্রমে আংশিক কমিটি ঘোষনা করেন  আনিচুজ্জামান। নবগঠিত কমিটির সদস্যরা উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দের কাছ থেকে সময় চেয়ে খুব শিঘ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে সকলকে আশ^স্ত করেন। সভা শেষে মধ্যাহ্নভোজ পর্বের পর দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় দোয়া মোনাজাতে উপস্থিত ছিলেন ধুমকেতু সামাজিক সংগঠনের কর্ণধার নূরে আলম সিদ্দিকী বাচ্চু।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.