সেই পুরনো শকুন লাল সবুজের পতাকা খামচে ধরেছে! : আফজাল বাবু

(Last Updated On: December 13, 2020)

শনিবার ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।
তিনি বলেন বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে গড়া সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা ভয়কে জয় করে করোনা সংকট বিপর্যস্থ জনজীবনে অসহায় কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা, বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ সেবা প্রদানের জন্য কলসেন্টার ০৯৬১১৯৯৯৭৭৭ স্থাপন করে ঘরবন্দী মানুষকে নিরবিচ্ছিন্নভাবে সেবা প্রদান করেছে, করোনা, গুরুতর রোগীও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করে সেবা প্রদান,করেছে, করোনা রোগীর লাশ দাফন গোসল জানাজা ও সৎকারের জন্য বিশেষ টিম গঠন করে করোনায় মৃত লাশের সৎকার করেছে, বরো ধান কাটায় কৃষি শ্রমিকের সংকট দেখা দিলে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে। বন্যা, আম্পান, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষেকে খাদ্য সহায়তা প্রদান করেছে স্বেচ্ছাসেবক লীগ। জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে নেতাকর্মীরা বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচী পালন করেছে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রাজপথে সদা সর্বদা জাগ্রত স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী। সেই পুরনো শকুন প্রাণের প্রিয় লাল সবুজের পতাকা খামছে ধরেছে! স্বাধীনতা বিরোধী অপশক্তি জাতির পিতার ভাস্কর্য নিয়ে কটুক্তি করেছে! তাদের ভয়ংকর আস্ফালন ও ধৃষ্টতার বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগ সারাবাংলাদেশে মানববন্ধন মিছিল সমাবেশ করে সাম্প্রদায়িক উস্কানীদাতাদের বিচারের আওতায় আনার দাবী জানিয়েছে। অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগ সদা জাগ্রত।
দেশীয় ও আন্তর্জাতিক গভীর ষড়যন্ত্র মোকাবেলা করে জাতির পিতার স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ কাজ সমাপ্ত করায় অসীম দৃঢ়তা ও সাহসী পদক্ষেপে বাংলার বুকে বিশ্বের তৃতীয় বৃহত্তম দীর্ঘ সেতু নির্মিত হয়েছে। তাই স্বেচ্ছাসেবক লীগ মানবতার জননী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মহান রাব্বুল আলামিনের নিকট দোয়া মাহফিলের আয়োজন করেছে এবং আনন্দ মিছিল শোভাযাত্রা বের করেছে।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মহান জাতীয় সংসদে স্বেচ্ছাসেবক লীগের কার্যক্রমের প্রশংসা করেছেন এটাই স্বেচ্ছাসেবক লীগের অনেক বড় অর্জন। সারাবাংলাদেশের স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মানবিক কর্মকান্ডে ব্যাপকভাবে উৎসাহী হয়েছে। সাবেক ছাত্রনেতাদের সমন্বয়ে পরিচালিত স্বেচ্ছাসেবক লীগ মানুষের কাছে প্রশংসিত হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের মানবিক এই রাজনীতির পথ আরো দীর্ঘ হোক এমনটাই প্রত্যাশা করেন তিনি।
প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মাননীয় শিক্ষা মন্ত্রী ড: দ্বীপু মনি আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক জননেতা বাবু অসীম কুমার উকিল এমপি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, আলহাজ্ব খালিদ বাবু এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। এসময় আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ, সহ অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী সভাস্থলের আশপাশ শ্লোগানে শ্লোগানে মুখরিত করে রাখে। এসময় এক উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.