‘প্রেমের সম্পর্ক ভাঙলে মেয়েরা ধর্ষণের অভিযোগ দায়ের করে’

(Last Updated On: December 13, 2020)

প্রেমের সম্পর্ক ভাঙলে মেয়েরা ধর্ষণের অভিযোগ দায়ের করে। অধিকাংশ ধর্ষণের অভিযোগের নেপথ্যেই থাকে প্রেমের সম্পর্কে ভাঙন। এমনই মন্তব্য করে বসলেন ভারতের ছত্তিশগড় মহিলা কমিশনের সম্পাদক কিন্নামইয়ি নায়েক। তার এমন মন্তব্য নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

ভারতের স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, গতকাল শুক্রবার বিলাসপুরে মহিলা হেনস্থা সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। তারপরই কিন্নামইয়ি নায়েককে সংবাদমাধ্যমের সামনে বক্তব্য রাখতে দেখা গেছে। তিনি বলেন, অধিকাংশ ক্ষেত্রে মেয়েরা শারীরিক মিলনে সম্মতি দেয়, তাঁরা লিভ ইন করে। সেই সম্পর্ক ভেঙে গেলে তাঁরা ধর্ষণের অভিযোগ দায়ের করে।

তিনি আরো বলেন, ‘বিবাহিত পুরুষরা কোনো মেয়েকে প্রেমের প্রস্তাব দিলে মেয়েটিকে বুঝতে হবে ওই ব্যক্তি মিথ্যে বলছে কি না। মেয়েটিকে সে ভালো রাখতে পারবে কি না, সেটাও দেখেন নারীরা। আর সেটা না হলেই পুলিশের দ্বারস্থ হন তাঁরা। আবার অধিকাংশ ক্ষেত্রে সম্পর্ক ভেঙে গেলেই ধর্ষণের মামলা রুজু হচ্ছে।’ প্রকাশ্যে মহিলা কমিশনের সম্পাদকের এই বক্তব্য ঘিরে হইচই পড়ে গেছে। শুরু হয়ে বিতর্কও।

কিশোরীদের জন্য কিন্নামইয়ি নায়েক পরামর্শ দিয়ে বলেন, ফিল্মিভাবে প্রেম নিবেদন কিংবা কথাবার্তায় প্রতারিত হয়ে যেও না। তাতে তোমার জীবন, পরিবার, বন্ধুবান্ধব সব নষ্ট হতে পারে। এখন একটা ট্রেন্ড চলছে। ১৮ বছর হয়ে গেলেই সবাই বিয়ে করে ফেলছে। তারপর সন্তান হওয়ার পর সম্পর্ক রাখতে পারছে না। এ ক্ষেত্রে সমস্যা হচ্ছে।
সূত্র- পিপিবিডি.নিউজ

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.