ক্ষমতা থাকলে বহিস্কার করুক অনিলকে গনির চ্যালেঞ্জ!

(Last Updated On: জানুয়ারি ৩, ২০১৯)

খালেদ গোলাম কিবরিয়া ঃ  ক্ষমতা থাকলে বহিস্কার করুক অনিল দাশ গুপ্ত কে গনির চ্যালেঞ্জ ! বহিস্কার , অব্যাহতি ,অবাঞ্ছিত , সাংবাদিক সম্মেলনের মাধ্যমে একে অপর কে ঘায়েল ও আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছে ইউরোপিয়ান আওয়ামী লীগের রাজনীতি । এতদিন এ নিয়ে কিছু না বললেও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি গতকাল বিকেলে দেশপ্রিয় নিউজকে বলেন পিছন থেকে কল-কাঠি না নেড়ে অনিল দাশ গুপ্ত প্রকাশ্যে আসুন সাহস  থাকলে আমাকে বহিস্কার করুক । আমি জননেত্রী শেখ হাসিনার কাছে কমিটেড , উনার নিকট দ্বায়বদ্ধতা আছে, আর কাউকে পরোয়া করি না ।

দেশপ্রিয় নিউজকে তিনি বলেন শোকের মাস আগস্টে তাদের এ হীন কাজের নিন্দার ভাষা আমার নেই , একজন নগন্য কর্মী হিসেবে এ মাসে খুবই শোকাহত । এম এ গনি অভিযোগের সুরে বলেন অনিল দাশ গুপ্তের জন্য ইউরোপিয়ান আওয়ামী লীগের রাজনীতি জটিল হয়ে গেছে । তিনি বলেন  বাংলাদেশের মানুষ ও রাজনীতির প্রতি অনিল দাশের কোন কমিটমেন্ট নাই কারন উনি বাংলাদেশের নাগরিক নন । যিনি স্বেচ্ছায় ১৯৭৫ সালে ভারতীয় নাগরিকত্ব নেন তার দেশের প্রতি কতটা টান থাকবে তা নিনে প্রশ্ন জাগে । বাংলাদেশ নাগরিক নন এমন বক্তির বাংলাদেশের মানুষের প্রতি ও আওয়ামী লীগের প্রতি কিভাবে আন্তরিক হবেন ? জার্মানির বশিরুল আলম চৌধুরী সাবু , বেলজিয়ামের বজলুর রশিদ , হল্যান্ডের মোহিত  ফারুক এরা কারা এরা ইউরোপিয়ান আওয়ামী লীগের কে ? দলের গঠনতন্ত্র অনুযায়ী সাংবাদিক সম্মেলন করার এখতিয়ার সভাপতি , সাধারণ সম্পাদক । বুলু জামাতের এজেণ্ট , তার গ্যাতি -গোষ্ঠি জামাত- বিএনপির লোক । তার এলাকার (কুমিল্লার ১৪গ্রাম) লোকজন এমনকি  রেলমন্ত্রী মুজিবুর হক এ ব্যাপারে অবগত ।কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক  রেলমন্ত্রী মুজিবুর হক এ ব্যাপারে আমাকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে বলেন আগামীতে ইউরোপের বিভিন্ন দেশের কমিটি করার সময় যাতে প্রার্থীদের দেশে রাজনৈতিক বায়োডাটা অনুসরন করা হয় ।এজন্য শত চেষ্টা করেও  বুলু এবার কুমিল্লা জেলা আওয়ামী লীগের সদস্য হতে পারেনি ।

হল্যান্ডের মোহিত ফারুকের একের পর এক অপকর্মের জন্য দল বিব্রত । অনিল দাশ গুপ্ত তাদের কে আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে আমি কোন কিছু মোটেই ভীত নই । তারা যদি রাজনীতির সঠিক চর্চা বুঝতো তাহলে শামীম হকের অব্যাহতি নিয়ে এত হই-হুল্লোড় করতো না । শামীম হক সারা বছর দেশে পড়ে থাকে , তার কাছ থেকে ইউরোপিয়ান আওয়ামী লীগ কোন সহযোগিতা পায় না ,উল্টো তার কিছু কাজে আমরা বিব্রত । তুরস্ক ইউরোপিয়ান ইউনিয়নের সদস্য নয় সে কি করে তুরস্ক আওয়ামী লীগের কমিটি করে ।

উল্লেখ, বুধবার গুলশানের একটি হোটেলে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশগুপ্তের অনুমতিক্রমে  সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ গনির  বিরুদ্ধে  সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা করেছে ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.