দেশে এখন গণতন্ত্র নেই: ফখরুল

(Last Updated On: সেপ্টেম্বর ১৫, ২০১৬)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রশ্ন শুধু নির্বাচনের নয়, দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনার প্রশ্ন। এখন দেশে কোনো গণতন্ত্র নেই। এই সরকার একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দিচ্ছে সাধারণ মানুষের ওপর।

বুধবার দুপুরে পাঁচদিনের সফর শেষে ঠাকুরগাঁও ছাড়ার আগে নিজ বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যে সরকার আছে তারা নির্বাচিত সরকার নয়। সুতরাং অবিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধীনে, সুষ্ঠু নির্বাচন কমিশনের মাধ্যমে অবাধ নির্বাচন হওয়া দরকার। আজকে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার চেতনা তা রক্ষার জন্য ঐক্যবদ্ধ হতে হবে।

পঞ্চদশ সংশোধনী রিট হওয়ার পর থেকে গণতন্ত্রের জন্য আন্দোলন করছি। ইতোমধ্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচন হয়ে গেছে। তারপর থেকে গণতন্ত্র আস্তে আস্তে বিদায় নিয়েছে। আমাদের এই সংগ্রাম গণতন্ত্রকে পুনরুদ্ধার, সেই সংগ্রাম আমরা চালিয়ে যাচ্ছি। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জাতীয় ঐক্যের ডাক আগে দিয়ে ছিলাম। সেখানে আমরা সাড়া পেয়েছি। ৫ জানুয়ারি নির্বাচন সকল রাজনৈতিক দল বয়কট করেছে।

আমরা বিশ্বাস করি, যে সকল রাজনৈতিক দল গণতন্ত্র বিশ্বাস করে তারা অবশ্যই একমত হয়ে বর্তমানে যে স্বৈরাচারী শাসক বাংলাদেশের ওপর চেপে বসেছে তা থেকে মুক্তি পাওয়ার জন্য তারা ঐক্যবদ্ধ আন্দোলন করবে। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এরপর মির্জা ফখরুল বিকেল ৫টায় সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করার কথা রয়েছে।

সূত্র- জাগো নিউজ

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.