আওয়ামী লীগ নেতার দলীয় পতাকা অবমাননা !

(Last Updated On: জানুয়ারি ১৯, ২০১৮)

দেওয়ান শফি ঃ  বেলজিয়াম আওয়ামী লীগের বিতর্কিত সভাপতি বজলুর রশিদ বুলুর বিরুদ্ধু দলীয় পতাকা অবমানা ও বিকৃত করার চরম অভিযোগ উঠেছে । স্বাধীনকণ্ঠ অনলাইন পোর্টালে নিউজের লিডে কোন কারন ছাড়াই দলীয় পতাকার লাল অংশের মধ্যে বজলুর রশিদ বুলুর ছবি দেওয়া হয়েছে ।সে তথ্য প্রযুক্তি আইন অমান্য করেছে ।যা ক্ষমার অযোগ্য  শাস্তি যোগ্য অপরাধ ।

তিনি স্বাধীনকণ্ঠ এ অনলাইন নিউজ পোর্টালের প্রধান উপদেষ্টা সম্পাদক ।সে ইচ্ছে করেই এ কাজ করেছে বলে সুত্র দাবী করে । যিনি দলের পতাকা কি তা জানেন না বুঝেন না  তিনিই দলের একটি ইউনিটের শীর্ষ নেতা । বাংলাদেশের সর্ব বৃহৎঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ যখন তার কোটি কোটি নেতা-কর্মী ও সমর্থকের নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ এর ২০তম জাতীয় সম্মেলন উৎসব নিয়ে ব্যস্ত তখন এ ধরনের খোদ দলের নেতা দাবি করা ব্যক্তির গৌরবময় দলীয় পতাকা অবমাননা ও বিকৃত দুর্ভাগ্য জনক ও নিন্দনীয় ।

ইতিপূর্বে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এমএ গনি অভিযোগ করেন বজলুর রশিদ বুলু জামাত ঘরনার লোক । এ সংক্রান্ত সংবাদ দেশপ্রিয় নিউজ সহ একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয় । এতে তিনি ক্ষিপ্ত হয়ে অশালীন ভাষায় কথা বলেন এবং মামলার হুমকি দেন । এ ধরনের অশালীন ও উত্তেজিত স্বভাব সচারাচর আওয়ামীলীগ নেতাদের মধ্যে দেখা যায়না । তিনি দেশপ্রিয় নিউজের প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাতে পারতেন ভদ্র ও মার্জিত ভাষায় তার যুক্তি ও তথ্য দিয়ে ।  
বেলজিয়ামের আইন অনুযায়ী সে দেশে অন্য দেশের রাজনৈতিক কর্মকাণ্ড অবৈধ ও অপরাধ যোগ্যও বটে । তিনি নিজেইতো সভাপতি দাবী করে সে দেশের আইন অমান্য করেছেন ।
সম্প্রতি ঢাকায় ইউরোপিয়ান আওয়ামীলীগের শীর্ষ নেতার কাছে সরকারের এক প্রভাবশালী মন্ত্রী তার বিরুদ্ধে জামাত সংশ্লিষ্ট বিষয়ে অভিযোগ করেন বলে সুত্র দাবী করেন । ঐ মন্ত্রী প্রবাসে দলীয় নেতৃত্ব দেওয়ার আগে দেশের তার অতীত জেনে শুনে দেয়ার কথা বলেন ।
 ওনার স্বাধীনকন্ঠ নিউজ পোর্টালে নিজের বিস্তারিত ফিরিস্তি প্রকাশ করেছেন তবে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে অধ্যায়ন কালীন কি ছাত্র সংগঠন করতেন তিনি প্রকাশ করেন নি কেন । কুমিল্লার ১৪ গ্রামে তিনি কবে আওয়ামী লীগ বা এর অঙ্গ সহযোগী সংগঠনের কোথায় ছিলেন তাও নেই ।
সম্প্রতি কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সম্মেলনে সদস্য পদের জন্য মরিয়া হয়েও পদ পায়নি বুলু ।
অথচ কোন লবিং বা তদবির না করে ডেনমার্ক  আওয়ামী লীগ সভাপতি মোস্তফা মজমুদার বাচ্চু কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সদস্য পদ পেয়েছেন ।

নাম প্রকাশ না করা শর্তে বেলজিয়াম আওয়ামী লীগের এক নেতা জানান ভুলু যে এখন ও জামাতীয় ধ্যান-ধারনায় বিশ্বাস করে তার প্রমান হলো জামাত নেতা দেলোয়ার হোসেন সাঈদী কে যেমন চাঁদে দেখা যায় ঠিক তেমনি বজলুর রশিদ ভুলু কে আওয়ামী লীগের দলীয় পতাকায় দেখা যায় । ভুলু কোন ভাবেই এ অপরাধে দায় এড়াতে পারেন না । তিনি এ নিউজ পোর্টাল মালিক । বুলু সব সময় নিজের প্রচারের ব্যস্ত থাকেন । দল তার কাছে মূখ্য না । বেলজিয়াম আওয়ামী লীগের ফেসবুকে পেইজে শুধু ভুলু বন্দনা না । তিনি তার গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছেন ঐ ছবি আছে কিন্তু দলীয় কোন গুরত্বপূর্ণ ইস্যু নিয়ে এ পেইজে দেখা যায় না । ভুলুর স্বেচ্ছাচারীতার জন্য বেলজিয়াম আওয়ামী লীগে স্হবিরতা বিরাজ করছে ।

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.