নিরপেক্ষ ও স্বাধীন ইসি জনগণের প্রত্যাশা : বিএনপি

(Last Updated On: ডিসেম্বর ১৭, ২০১৬)

সব দলের মতামতের ভিত্তিতে একটি স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের আহ্বান জানিয়েছে বিএনপি। আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘জনগণের প্রত্যাশা একটি নিরপেক্ষ-স্বাধীন নির্বাচন কমিশন, যা সরকারের আবরণীয় বা তাদের সোনার খাঁচার মধ্যে পোষা একটা পাখি হবে না। তিনি বলেন, আমরা রাষ্ট্রপতির কাছে প্রত্যাশা করব, সেই ধরনের নির্বাচন কমিশন, যে ধরনের কমিশনের প্রতি সব দলের আস্থা থাকবে, দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির আস্থা থাকবে।

রিজভী বলেন, এটা সত্যিকার অর্থেই সাংবিধানিক প্রতিষ্ঠান হবে, যে প্রতিষ্ঠান সরকারের রক্তচক্ষু অথবা তাদের অশুভ ইচ্ছাকে ডিফাই করে জনগণের ভোট গ্রহণ নিশ্চিত করবে। সব দলের আস্থা ব্যতিরেকে বর্তমান সংবিধান অনুযায়ী বা প্রধানমন্ত্রীর পরামর্শ অনুযায়ী যদি শুধু শাসক দলের অনুগত লোকদের খোঁজেন, তাহলে তো এটা আস্থাশীল কোনো ঘটনা হবে না।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভয়ের পরিবেশ তৈরি হয়েছে, এমন অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, এই নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ করা গেলেও সন্ত্রাসীদের সহিংস ভঙ্গি প্রদর্শনের নানা আলামত ফুটে উঠেছে। ইতিমধ্যে জেলার বহুল আলোচিত সাত খুনের মামলার বাদীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কি না, তা এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। সংবাদ সম্মেলন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সানাউল্লাহ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

http://www.kalerkantho.com/

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.