এমপিদের এলাকা ছাড়ার নির্দেশ

(Last Updated On: ডিসেম্বর ২৬, ২০১৬)

জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে স্থানীয় এমপিদের নিজ নিজ এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।  আজ সোমবার শেরেবাংলানগরস্থ ইসি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

শাহনেওয়াজ বলেন, কিছু প্রার্থী ও সরকার দলীয় সাংসদ নানাভাবে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে-এমন অভিযোগ লিখিত ও মৌখিকভাবে আমরা পেয়েছি। কেউ বলছেন-ক্যামেরায় ছবি তুলে আনতে, কেউ বলছেন ব্যালট পেপারের পেছনে বিশেষ চিহ্ন দিতে। এ ধরনের কোনো অনিয়ম সহ্য করা হবে না।  তিনি বলেন, ভোটের আর দু’দিন রয়েছে। সাংসদদের কাছে অনুরোধ করছি-আপনার এলাকা থেকে চলে আসেন। আমাদের অনুরোধ উপেক্ষা করে কেউ প্রভাব খাটানোর চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সে যেই হোন না কেন অনিয়ম করলে ছাড় দেয়া হবে না। সেই সঙ্গে ভোটকেন্দ্রে যাতে কোনো ধরনের অনিয়ম করতে না পারে সেজন্য প্রতিটি ভোটকক্ষের সামনেই একজন করে নির্বাহী হাকিম নিয়োজিত রাখা হচ্ছে।

তিনি আরও বলেন, কোনও ভোটার বা জনপ্রতিনিধিকে ভোটকেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করতে পারবেন না। সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তা ভোটারকে তল্লাশি করে তা নিশ্চিত করবে। ব্যালট পেপারের কোথাও পরিচিতিমূলক চিহ্ন ব্যবহার করলে তা বাতিল করা হবে। ইতোমধ্যে এ সংক্রান্ত নির্দেশনা রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

http://dainikamadershomoy.com/

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.