তিতাসে ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠা বাষিকী

(Last Updated On: জানুয়ারি ১৬, ২০১৭)

হালিম সৈকত, কুমিল্লা.কুমিল্লার তিতাসে সামাজিক, সাংস্কৃতিক  ও স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ক্লাব তাদের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে। সোমবার ফ্রেন্ডস ক্লাবের প্রধান কার্যালয়ে কেক কেটে ও আলোচনাসভার মাধ্যমে উদযাপন করে তাদের প্রতিষ্ঠার ৮ম বছর।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনীতিবিদ ও তিতাস উপজেলা প্রতিষ্ঠার অন্যতম সদস্য মোঃ আলাউদ্দিন ভূইয়া। তিনি বলেন ফ্রেন্ডস ক্লাবের বিভিন্ন কর্মকান্ডগুলো আমি দেখেছি ।তাদের কাজগুলো সময় উপযোগি এবং সমাজের জন্য খুবই প্রয়োজন।তিতাসে অনেক সংগঠন রয়েছে

কিন্তু তাদের মধ্যে ফ্র্রেন্ডস ক্লাবকে আমার কাছে ব্যতিক্রম মনে হয়েছে তাদের কমর্সূচীর কারণে ।মনে মনে আমি দীর্ দিন যাবৎ এমন একটি সংগঠনের খোজ করছিলাম। সুন্দর সমাজ বিনির্মানে যারা কাজ করে যাবে। ফ্রেন্ডস ক্লাব সেই কাজটিই করার চেষ্টা করে যাচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন তাদের এ ধারা অব্যাহত থাকবে।

ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি, বিশিষ্ট সংগঠক, নাট্যকর্মী, সাংবাদিক মোঃ আবদুল হালিম (হালিম সৈকত)এর সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন লালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ফ্রেন্ডস ক্লাবের উপদেষ্টা মোঃ বশির আহমেদ, ফ্র্রেন্ডস ক্লাবের উপদেষ্টা কবির আহমেদ মাষ্টার, তিতাস প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক নাজমুল করিম ফারুক, মোঃ মিজানুর রহমান, তিতাস প্রেস ক্লাবের সহসভাপতি এমএ কাশেম ভূইয়া, জাতীয় যুবসংসতি তিতাস উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন।অনুষ্ঠান উপস্থাপনা করেন ফ্রেন্ডস ক্লাবের সাধারণ সম্পাদক রবিউল আউয়াল রবি। উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ক্লাবের সহসভাপতি মোঃ আনোয়ার হোসেন, জুয়েল খান, মোঃ আবু ইউসুফ, মোঃ শাহ আলম, কাউছার হামিদ মুন্না, শরীফ আহমেদ প্রমুখ।

উল্লেখ্য ফ্রেন্ডস ক্লাব ২০০৯ সালের ১৬ ডিসেম্বর গঠিত হয়।দীর্ঘ পথ পরিক্রমায় ফ্রেন্ডস ক্লাব অর্জন করেছে তিতাস উপজেলাসহ পুরো কুমিল্লার নানা শ্রেণি পেশার মানুষের আস্থা। শিক্ষাবিস্তারে নানা কর্মসচী যেমন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, ভালো ফলাফল অর্জনকারীদের সংবর্ধনা প্রদান, গুণীজন সম্মাননা, মাদক বিরোধী আন্দোলন, সন্ত্রাস ও জঙ্গী বিরোধী প্রচারণা, তথ্য অধিকার আইন বাস্তবায়নে সাধারণ জনগনকে সচেতন করা, ব্লাড গ্রুপিং এবং বিনামূল্যে রক্তদান, জীব বৈচিত্র্য রক্ষায় পরিবেশ দূষণ বিষয়ে সচেতনতাসহ নানাহ প্রকার জনবান্ধব কর্মসূচী পালন করে ইতোমধ্যে ফ্রেন্ডস ক্লাব ব্যতিক্রমধর্মী বৈশিষ্ট্যের উদাহরণ তৈরি করতে পেরেছে। আগামী দিনে ফ্রেন্ডস ক্লাব আরো ব্যাপক কর্মযজ্ঞ গ্রহণ করে তাদর ধারাবাহিকতা অক্ষুন্ন রাখবেন এমন প্রত্যাশাই ব্যক্ত করলেন বক্তারা।  

Print Friendly, PDF & Email

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.